×

জাতীয়

বস্তিবাসীদের জন্য স্থায়ী আবাসনের ব্যবস্থা করা হবে: মেয়র আতিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২১, ০২:১১ পিএম

বস্তিবাসীদের জন্য স্থায়ী আবাসনের ব্যবস্থা করা হবে: মেয়র আতিক

ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের ৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, বস্তিবাসীদের দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্থায়ী আবাসনের ব্যবস্থা করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে কড়াইল বস্তির বাসিন্দারা যাতে স্থায়ী জমি পায় সে বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে।

আগামী বুধবার কড়াইল বস্তির জমির মালিককে ৩ মন্ত্রণালয়ে ডাকা হয়েছে। তাদের সঙ্গে স্থায়ী আবাসনের বিষয়ে কথা বলা হবে। পর্যায়ক্রমে অন্যান্য বস্তির বিষয়েও উদ্যোগ গ্রহণ করা হবে। আজ সোমবার (৭ জুন) দুপুর ১টার দিকে রাজধানীর মহাখালী সাততলা বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এসময় আগুনে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ৫ হাজার টাকা, টিন ও ত্রাণ দেয়ার ঘোষণা দেন ডিএনসিসি মেয়র। পাশাপাশি দুপুর ও রাতের খাবার দেওয়ারও ঘোষণা দেন তিনি।

মেয়র আতিক বলেন, রাজধানীর সব বস্তিতেই অবৈধ গ্যাস বিদ্যুতের লাইন রয়েছে। ফলে বার বার দুর্ঘটনা ঘটছে। কিন্তু, এগুলো চাইলেই বন্ধ করে দেয়া সম্ভব না। কারণ বন্ধ করে দিলে এই খেটেখাওয়া মানুষগুলো আর চলতে পারবে না। সুতরাং, এর একটা স্থায়ী সমাধান করতে বস্তির উন্নয়ন ঘটাতে হবে। একই ভাড়ায় যেন তারা ফ্লাট বাসায় থাকতে পারে সেই ব্যবস্থা করতে হবে। আমরা ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছি। মিরপুরের বাউনিয়াবাধ বস্তির  ৭৪০ পরিবারের স্থায়ী আবাসনের কাজ চলছে। গাবতলীতেও ৭৮০ পরিবারের জন্য স্থায়ী আবাসনের ব্যবস্থা করা হচ্ছে। ভবিষ্যতে অন্যান্য বস্তিতেও আমরা এ উদ্যোগ গ্রহণ করবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App