টিকা নিয়ে অনিশ্চয়তা, সংসদে তোপের মুখে স্বাস্থ্যমন্ত্রী

আগের সংবাদ

সখিপুরে পুকুরে ডুবে জমজ ভাই-বোনের মৃত্যু

পরের সংবাদ

নেপালে তিন ট্রাক ঔষধ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পাঠালো বাংলাদেশ

প্রকাশিত: জুন ৭, ২০২১ , ৮:২৭ অপরাহ্ণ আপডেট: জুন ৭, ২০২১ , ৮:২৯ অপরাহ্ণ

করোনা সংকট মোকাবিলায় প্রতিবেশী দেশ নেপালে কোভিড-১৯ আক্রান্ত জনগণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে “সার্ক কোভিড-১৯ জরুরি তহবিল” থেকে উপহার হিসেবে তিন ট্রাক ঔষধ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ। সোমবার (৭ জুন) বেলা সাড়ে ১১টায় পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর হয়ে ভারতের ফুলবাড়ি দিয়ে এসব স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে ওই ট্রাক তিনটি নেপালের উদ্দেশ্যে যাত্রা করে।

এ সময় বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশনের পরিদর্শক (ওসি) নজরুল ইসলাম, বাংলাবান্ধা ল্যাল্ডপোর্ট লিমিটেডের পোর্ট ইন্সপেক্টর সারোয়ার হোসেন সাগর, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)’র সহকারী পরিচালক সামছুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

বন্দর সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নেপালের কোভিড-১৯- আক্রান্ত জনগণের জন্য উপহার হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে বিভিন্ন ধরনের জরুরি প্রয়োজনীয় ঔষুধ, হ্যান্ড স্যানিটাইজার, ফ্লোর ক্লিনার ও বিভিন্ন ধরনের স্যার্জিকাল মাস্ক পাঠানো হয়।

এ বিষয়ে বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশনের পরিদর্শক (ওসি) নজরুল ইসলাম জানান, রবিবার (৬ জুন) সন্ধ্যায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ‘সার্ক কোভিড-১৯ জরুরি তহবিল’ থেকে নেপালে করোনায় আক্রান্ত জনগণের সাহায্যে তিন ট্রাক জরুরি মেডিকেল সামগ্রী বাংলাবান্ধা স্থলবন্দর পৌঁছায়। পরে সোমবার বেলা ১১টায় ভারতের ফুলবাড়ি স্থলবন্দর হয়ে নেপালের উদ্দেশে রওনা করে ট্রাক তিনটি।

বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের পোর্ট ইন্সপেক্টর সারোয়ার হোসেন সাগর জানান, নেপালের কোভিড-১৯ আক্রান্ত জনগণের জন্য উপহার সামগ্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বন্ধুত্বের নিদর্শন হিসেবে পাঠানো হয়েছে। আমরা সবধরনের প্রস্ততি সম্পন্ন করে ট্রাকগুলোকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে দ্রুত পাঠিয়ে দিয়েছি।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়