দিলীপ কুমারের অবস্থা স্থিতিশীল, জানালেন স্ত্রী

আগের সংবাদ

চীন থেকে দেড় কোটি টিকা আনার চেষ্টা চলছে: স্বাস্থ্যমন্ত্রী

পরের সংবাদ

জবিতে ক্লাস-পরীক্ষা কবে, সিদ্ধান্ত কাল

প্রকাশিত: জুন ৭, ২০২১ , ৫:৪৫ অপরাহ্ণ আপডেট: জুন ৭, ২০২১ , ৫:৪৭ অপরাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফাইনাল পরীক্ষা সশরীরে অনুষ্ঠিত হবে আগেই জানানো হয়। কিন্তু তারিখ সুনির্দিষ্ট করে বলা হয়নি। তাই এই পরিক্ষার তারিখ এবং এর আগে প্রস্তুতিমূলক ক্লাস কবে হবে সে সিদ্ধান্ত আগামীকাল মঙ্গলবার (৮জুন) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে নেওয়া হবে।

সোমবার (৭ জুন) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনদের সঙ্গে কথা বলে এ সকল তথ্য জানা যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অরণ কুমার গোস্বামী বলেন, ক্লাস ও পরীক্ষা নেয়ার জন্য আমরা প্রস্তুত। পরীক্ষা সশরীরে নিবো। অনলাইনে নেয়া সম্ভব নয়। ক্লাস-পরীক্ষা কবে এ বিষয়ে কাল মিটিংয়ে সিদ্ধান্ত হবে।

বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্ট্যাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. এ. কে. এম. মনিরুজ্জামান বলেন, আমাদের মিটিং-এ ক্লাস ও পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে। তবে সেমিস্টার ফাইনাল পরীক্ষার সম্ভাব্য ডেট হতে পারে ১লা জুলাই। পরীক্ষার আগে ২ সপ্তাহ বা ১৫দিন অনলাইনে রিভিউ ক্লাস হবে। যেহেতু আমাদের ক্লাসগুলো অনেক আগে শেষ হয়েছে। মাঝখানে অনেকদিন বন্ধ ছিল তাই রিভিউ ক্লাস নেয়ার পরিকল্পনা আছে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল বলেন, স্বাস্থ্যবিধি মেনেই আমরা সশরীরে পরীক্ষা নিব। সকল শিক্ষাবর্ষের পরীক্ষা একযোগে নেয়ার পরিকল্পনা আছে। রিভিউ ক্লাস ২ সপ্তাহ হবে। জুন মাসের শেষে বা জুলাইয়ের ১ম সপ্তাহে আমরা পরীক্ষা শুরু করব ভাবছি। তবে একাডেমিক বিষয়গুলো বিস্তারিত আগামীকাল মঙ্গলবারের মিটিংয়ে আমরা আলোচনা করে সিদ্ধান্ত নিবো। আমাদের সেশনজটগুলো একদিনে কমানো সম্ভব নয়। আমরা চাইবো প্রতি বছর সেমিস্টারের কোর্সের মাঝখানে যে বন্ধ থাকতো সেগুলো না দিয়ে সেশনজট কমাতে পারি।

রি-আরএ/ আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়