×

জাতীয়

৯ জুন থেকে আরো ১৯ জোড়া ট্রেন চালাবে রেলওয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২১, ০৭:৫২ পিএম

করোনাকালে যাত্রীদের চাহিদা ও সুবিধার কথা চিন্তা করে স্বাস্থ্যবিধি মেনে আরও ৯ জোড়া আন্তঃনগর ও ১০ জোড়া মেইল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এর আগে ২৪ মে থেকে দেশের বিভিন্ন রুটে ৩৭ জোড়া ট্রেন চলছে।

রবিবার (৬ জুন) বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক (অপারেশন) রেজাউল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানিয়েছে। ট্রেনগুলো হলো- ঢাকা-তারাকান্দি চলাচলকারী অগ্নিবীনা এক্সপ্রেস, ঢাকা সিলেট জয়ন্তিকা/উপবন, চট্টগ্রাম-সিলেট পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস, ঢাকা-চট্টগ্রাম সোনার বাংলা এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটি বরেন্দ্র এক্সপ্রেস, খুলনা-চিলাহাটি সীমান্ত এক্সপ্রেস, ঢাকা-কুড়িগ্রাম কুড়িগ্রাম এক্সপ্রেস, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম-রাজশাহী বাংলাবান্ধা এক্সপ্রেস, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম- ঢাকা চলাচলকারী পঞ্চগড় এক্সপ্রেস।

এছাড়া যে দশটি মেইল ট্রেন চলবে সেগুলো হলো- চট্টগ্রাম মেইল, সুরমা মেইল, তিতাস কমিউটার, দেওয়ানগঞ্জ কমিউটার, ময়মনসিংহ এক্সপ্রেস, মহুয়া কুমউটার, রাজবাড়ী এক্সপ্রেস, বিরল কমিউটার, বগুড়া কমিউটার এবং কলেজ ট্রেন। এছাড়া সাময়িক বন্ধ থাকা সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটিও ৯ জুন থেকে চলাচল করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App