×

সারাদেশ

রাজশাহীতে ভ্রাম্যমাণ করোনা পরীক্ষা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২১, ১২:২০ পিএম

রাজশাহীতে ভ্রাম্যমাণ করোনা পরীক্ষা
রাজশাহীতে ভ্রাম্যমাণ করোনা পরীক্ষা

রবিবার রাজশাহী নগরীর বিভিন্ন স্থানে সাধারণ মানুষের করোনা পরীক্ষার জন্য মাঠে নামে ভ্রাম্যমান দল। ছবি: ভোরের কাগজ

রাজশাহীতে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে গেছে। টানা কয়েকদিন ধরে করোনা ও উপসর্গ নিয়ে মারা যাচ্ছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে। ফলে করোনা পরীক্ষার জন্য মাঠে নেমেছে প্রশাসনের ভ্রাম্যমাণ টিম।

রবিবার (৬ জুন) সকাল ১০টায় নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে জনসাধারণের মাঝে এই করোনা পরীক্ষার উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন- রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদারসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

র‌্যাপিড এন্টিজেন টেস্ট শুরু করা নগরীর আরও চারটি পয়েন্ট হলো- হড়গ্রাম বাজার, সিএন্ডবি মোড়, লক্ষীপুর মোড় ও তালাইমারী বাজার। প্রতিটি পয়েন্টে একজন ম্যাজিস্ট্রেটের নের্তৃত্বে স্যাম্পল কালেকশন করা হবে। এ কাজে সার্বিক সহযোগিতা করবে সিভিল সার্জন অফিস ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

[caption id="attachment_288429" align="aligncenter" width="687"] রবিবার সকাল থেকেই করোনা পরীক্ষার জন্য মাঠে প্রশাসনের ভ্রাম্যমান দল। এক নারী পুলিশ সদস্যের করোনা টেস্ট করা হচ্ছে। ছবি: ভোরের কাগজ[/caption]

সিভিল সার্জন মো. কাইয়ুম তালুকদার বলেন, আমরা এই ভ্রাম্যমাণ পরীক্ষার মাধ্যমে একটা ধারণা নিতে চাচ্ছি এখানে করোনার বিস্তার কতটুকু হয়েছে। এর ভিত্তিতে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা অন্তত ২০০ জনের করোনা পরীক্ষার লক্ষ্য হাতে নিয়েছি। এই ভ্রাম্যমাণ পরীক্ষা দুপুর ২টা পর্যন্ত চলতে পারে।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, করোনা ইউনিটে শনিবার (৫ জুন) সকাল ৭টা থেকে রবিবার (৬ জুন) সকাল ৭টা পর্যন্ত নতুন করে মারা গেছেন ৬ জন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের রয়েছেন তিনজন, বাকি তিনজন রাজশাহী, নাটোর ও চুয়াডাঙ্গার বাসিন্দা। এদের মধ্যে করোনা পজেটিভ ছিলেন দুইজন।

তিনি বলেন, শনিবার রাজশাহীর দুইটি পিসিআর ল্যাবে ৫৪২ জনের নমুনা পরীক্ষার ২৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৩৬৬ জনের নমুনা পরীক্ষা করে ১৮৪ জনের পজিটিভ এসেছে। আর চাঁপাইনবাবগঞ্জের ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১০৮ জনের করোনা পজিটিভ এসেছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম জানান, রাজশাহীতে রাত্রীকালীন কঠোরতা চলছে। তবে মূলত জনসাধারণের মাঝে এ করোনা টেস্ট করে তার রিপোর্ট দেখার পরই সিদ্ধান্ত নেওয়া হবে দিনেও কঠোর লকডাউন জারির বিষয়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App