×

জাতীয়

এলএসডি মাদক মামলায় পাঁচ শিক্ষার্থী রিমান্ড শেষে কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২১, ০৭:০৩ পিএম

এলএসডি মাদক মামলায় পাঁচ শিক্ষার্থী রিমান্ড শেষে কারাগারে

এলএসডি মাদকে আটক শিক্ষার্থীরা

রাজধানী থেকে এলএসডি (লাইসার্জিক অ্যাসিড ডাইথ্যালামাইড) মাদক উদ্ধারের ঘটনায় করা মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছে আদালত।

রবিবার (০৬ জুন) ঢাকা মহানগর আদালতের বিচারক সাইদুজ্জামান শরীফ শুনানি শেষে এ আদেশ দেন। আসামিরা হলেন, সাইফুল ইসলাম সাইফ (২০), এসএম মনওয়ার আকিব (২০), নাজমুস সাকিব (২০), নাজমুল ইসলাম (২৪) ও বিএম সিরাজুস সালেকীন (২৪)।

জানা যায়, খিলগাঁও থানার এই মামলায় তদন্ত কর্মকর্তা রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করেন। একই সঙ্গে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন। গত ৩১ মে আসামিদের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে, ২৯ মে রাত থেকে রাজধানীর শাহজাহানপুর, রামপুরা, বাড্ডা ও ভাটারা এলাকায় অভিযান চালিয়ে এলএসডি সেবন ও ব্যবসার সঙ্গে জড়িত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই ৫ শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে দুই হাজার মাইক্রোগ্রাম এলএসডি, আইস ও গাঁজা জব্দ করা হয়। সম্প্রতি হাফিজুর রহমান নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা তদন্ত করতে গিয়ে ডিবি জানতে পারে, হাফিজ একটি নতুন ও মারাত্মক এক ধরনের মাদকে আসক্ত। এরপরই এলএসডির বিষয়ে তথ্য পেয়ে অভিযান চালায় ডিবি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App