মাসজুড়ে ৫০০ টাকায় ইন্টারনেট

আগের সংবাদ

করোনা প্রতিরোধে রাজশাহীতে বাড়লো লকডাউনের সময়সীমা

পরের সংবাদ

ব্রাজিলে খেলতে নারাজ মেসি!

প্রকাশিত: জুন ৬, ২০২১ , ১০:৪৯ অপরাহ্ণ আপডেট: জুন ৭, ২০২১ , ৬:৫৭ অপরাহ্ণ

ব্রাজিলে কোপা আমেরিকা হলে সেখানে খেলবেন না এমন কথা বলেছেন স্বয়ং আয়োজক দেশ ব্রাজিলের অধিনায়ক ক্যাসেমিরো। কলম্বিয়ার খেলোয়াড়রা এক বিবৃতি দিয়ে জানিয়েছেন তারাও ব্রাজিলে যেতে চান না। উরুগুয়ের এডিসন কাভানি, লুইস সুয়ারেজের মতো খেলোয়াড়রা খোলাখুলিভাবে বলে দিয়েছেন ব্রাজিলের সিদ্ধান্তকে স্বাগত জানান তারা।

তবে কোপার অন্যতম আকর্ষণ ও শিরোপার বড় দাবিদার আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি এ বিষয়ে মুখে কুলুপ এঁটে বসে আছেন। তিনি একেবারে নিশ্চুপ। আর এ বিষয়টি নিয়ে তার এমন নীরব থাকার বিষয়টি নিয়ে অবাক হচ্ছেন অনেকে। তার মাথায় কী আছে এ বিষয়ে, সেটি জানার জন্য অপেক্ষা করে বসে আছেন অনেকে। কিন্তু মেসি নিজে যে মুখ খুলছেন না। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্ডো দেপোরতিভো জানিয়েছে মেসি তার কাছের মানুষদের বলেছেন তিনি নিজেও চান না ব্রাজিলে গিয়ে খেলতে।

আগামী ১৩ জুন থেকে কোপা আমেরিকার আসর শুরু হবে। মানে এখন এক সপ্তাহও হাতে নেই। এর মধ্যে বড় দলগুলো ও তারকা খেলোয়াড়রা ইঙ্গিত দিয়ে দিয়েছেন তারা খেলবেন না, যদি ব্রাজিলেই শেষ পর্যন্ত টুর্নামেন্টটি হয়।

ব্রাজিলিয়ান অধিনায়ক ক্যাসেমিরো বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে পর্যন্ত আসেননি। এরপর কোচ তিতে জানিয়েছেন তার সংবাদ সম্মেলনে না আসার কারণ হলো তিনি ও ব্রাজিল দল নিজ দেশে কোপার ম্যাচ খেলতে চান না সেটি বোঝাতে এ কাজ করেছেন। এরপর ক্যাসেমিরোতো সরাসরি বলেই দিয়েছেন তাদের কথা।

এখন পর্যন্ত ব্রাজিল, উরুগুয়ে ও কলম্বিয়া না খেলার পক্ষে মত দিয়েছে। এখন তাদের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে চিলির। জানা গেছে, চিলিও একটি বিবৃতি দিয়ে তাদের সিদ্ধান্তের কথা জানিয়ে দেবে খুব শিগগিরই।

বেশির ভাগ দলই ব্রাজিলে গিয়ে কোপা আমেরিকায় অংশ নিতে চায় না। তবে এর মধ্যে ব্যতিক্রমও রয়েছে। আর সেই ব্যতিক্রম দেশটি হলো বলিভিয়া। তারা শুধু মুখের কথায় জানায়নি যে, তারা ব্রাজিলে গিয়ে কোপায় খেলতে চায়, সঙ্গে বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের দেশে গিয়েই খেলবে তারা। তাছাড়া বলিভিয়ার ফুটবল ফেডারেশন তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মাধ্যমেও জানিয়ে দিয়েছে ব্রাজিলে গিয়ে খেলার জন্যই নিজেদের প্রস্তুত করছে তারা।

অন্য দেশগুলো ব্রাজিলে কোপা হওয়া নিয়ে কী ভাবছে এ বিষয়টি জানাতে গিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার ইকুয়েডরের অধিনায়ক ইনার ভেলেন্সিয়ার সঙ্গে নিজে কথা বলেছেন তারাও যেন ব্রাজিলের সঙ্গে যোগ দেয়। যদিও ইকুয়েডর এখনো কিছু বলেনি।

বিশ্বের সবচেয়ে করোনা সংক্রমিত দেশের মধ্যে এগিয়ে আছে ব্রাজিল। দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত ৫ লাখ মানুষ প্রাণ হারিয়েছে। প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা। সেখানে ব্রাজিলকে কীভাবে এত বড় একটি প্রতিযোগিতা আয়োজনের জন্য দায়িত্ব দেয়া হলো সেটিই অনেকের কাছে বোধগম্য নয়। যখন আর্জেন্টিনা ও কলম্বিয়াকে আয়োজকের তালিকা থেকে বাদ দেয়া হয়েছে তখন শোনা গিয়েছিল যুক্তরাষ্ট্রকে বেছে নেয়া হবে আয়োজক হিসেবে।

আর-এসকেএস/এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়