×

সারাদেশ

সাতক্ষীরায় লকডাউনে কঠোর অবস্থানে প্রশাসন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২১, ০২:৩৮ পিএম

সাতক্ষীরায় লকডাউনে কঠোর অবস্থানে প্রশাসন

শনিবার চলছে সাতক্ষীরায় লকডাউনের প্রথম দিন। ছবি: ভোরের কাগজ

সাতক্ষীরায় সাতদিনের লকডাউনের প্রথম দিনে কঠোর অবস্থানে প্রশাসন। সকাল থেকে সাতক্ষীরা শহরে মানুষের যাতায়াত অন্যদিনের চেয়ে খুবই কম ছিল। আগামী ১১ জুন রাত ১২টা পর্যন্ত চলবে এই লকডাউন।

লকডাউন চলাকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের বাধা নিষেধ মেনে চলার ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে। একই সময় শহরে ভ্রাম্যমাণ আদালত এবং পুলিশি টহল থাকবে।

নিত্যপণ্যের দোকানপাট ছাড়া অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে কিছু কিছু দোকান খোলা রাখতে দেখা গেছে। জেলা শহরের চারপাশ ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। গণপরিবহন বন্ধ থাকলেও চলছে ব্যাটারি ভ্যান, ইজিবাইক, টেম্পু, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন। চলতে দেখা যায়নি দূরপাল্লার কোনো যানবাহন। সাতক্ষীরা-খুলনা মহাসড়ক, সাতক্ষীরা-যশোর মহাসড়ক, সাতক্ষীরা-কালিগঞ্জ মহাসড়ক, সাতক্ষীরা-আশাশুনি সড়কের প্রবেশদ্বারে পুলিশ অবস্থান নিয়েছে। এছাড়া শহরের মোড়ে মোড়ে পুলিশের টহল চলছে। মাঠে রয়েছে ভ্রাম্যমাণ আদালতের কয়েকটি টিম। আর সীমান্তে টহল দিচ্ছে বিজিবি।  শহর এলাকায় সাধারণ মানুষের মধ্যে মাস্ক ব্যবহারের প্রবণতা বৃদ্ধি পেয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৩ জুন) সাতক্ষীরা জেলা প্রশাসকের সভাপতিত্বে করোনা প্রতিরোধ বিষয়ক এক বৈঠকে এই লকডাউনের ঘোষণা দেওয়া হয়।জেলা প্রশাসক জানান, শুক্রবার রাত ১২টা ১ মিনিট থেকে সাতক্ষীরা জেলাব্যাপি লকডাউন শুরু হয়েছে। লকডাউন চলাকালে সাতক্ষীরা জেলার সর্বত্র কিছু ব্যতিক্রম ছাড়া সবকিছু বন্ধ থাকবে। তবে, রোগী পরিবহনকারী অ্যাম্বুলেন্স, জরুরি পণ্য বহনকারী ট্রাক এবং জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না।

ঔষধের দোকান ব্যতীত সব ধরণের দোকানপাট, শপিংমলসমূহ বন্ধ থাকবে।  সাপ্তাহিক হাট ও গরুর হাট বন্ধ থাকবে। কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় (মুদিখানা) পণ্যের দোকানপাট, খাবারের দোকান ও হোটেল রেস্তোরা যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে। তবে খাবারের দোকান ও হোটেল রেঁস্তোরায় কেবল খাদ্য বিক্রয় সরবরাহ করা যাবে। প্রয়োজন ব্যতীত কেউ এসব স্থানে যেতে ও জনসমাগম করতে পারবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App