×

জাতীয়

বিদ্যুতের খুঁটিতে বজ্রপাত, শিশুসহ তিনজনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২১, ০৫:২১ পিএম

রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ায় বৃষ্টির সময় বিদ্যুতের খুঁটিতে বজ্রপাতের ঘটনায় একটি টিনসেড বাড়ি বিদ্যুতায়িত হয়ে পড়ে। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুসহ তিন জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন সাবিনা আক্তার পাখি (১০), ঝুমা (১৪) ও বাড়িটির দারোয়ান আবুল হোসেন (৬৫)।

শনিবার (৫ জুন) বেলা ২টার দিকে মালিবাগ চৌধুরীপাড়া আবুল হোটেলের পিছনে সোনা মিয়ার গলির মাজেদা বেগমের টিনসেড বাড়িতে এই ঘটনা ঘটে। অচেতন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে পাখিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আর বাকি দুইজনকে মালিবাগ কমিউনিটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত্যু হয় তাদের।

পাখিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া প্রতিবেশী ভাড়াটিয়া আলআমিন জানান, বেলা ২টার দিকে বৃষ্টির সময় বাচ্চাটি বাসার সামনে খেলা করছিলো। তখন বাসার লোহার গেট থেকে স্পৃষ্ট হয়ে অচেতন হয়ে পড়ে পাখি। তাকে ছাড়াতে গেলে ঝুমা ও পরে আবুল হোসেনও অচেতন হয়ে পড়ে। তখন পাখিকে ঢাকা মেডিকেলে নিয়া যাওয়া হয়। আর বাকি দুইজনকে কমিউনিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মেয়ের মৃত্যুর খবর শুনে হাসপাতালে ছুটে যান শিশুটির মা গার্মেন্টস কর্মী কুলসুম আক্তার। তিনি জানান, তাদের বাড়ি ব্রাক্ষণবাড়িয়া বাঞ্ছারামপুর উপজেলার চড় মানিকপুর গ্রামে। বর্তমানে সোনা মিয়ার গলির ওই বাড়িটিতে এক ছেলে এক মেয়ে ও স্বামী রিকশা চালক মহসিন আলিকে নিয়ে ভাড়া থাকতো। স্থানীয় একটি স্কুলে চতুর্থ শ্রেনীতে পড়তো পাখি। আজ দুপুরে বৃষ্টির সময় পাখি পাশের বাসার ভাড়াটিয়া ঝুমার সাথে বাসার সামনে খেলছিল। এ সময় ঘরের লোহার দরজায় হাত দিলে বিদ্যুতায়িত হয়ে অচেতন হয়ে পড়ে সে। এটি দেখে ঝুমা পাখিকে ধরতে গেলে সেও বিদ্যুতায়িত হয়। পরে বাড়ির দারোয়ান তাদের দুজনকে বাঁচাতে গেলে সেও স্পৃষ্টে হয়ে পড়ে যায়।

এদিকে হাতিরঝিল থানার উপ পরিদর্শক (এসআই) মো. শরিফুল ইসলাম ৩জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃষ্টির সময় বাসার সামনের বিদ্যুতের খুটির উপড় বজ্রপাত হয়। এতে তাদের টিনসেড বাসাটি বিদ্যুতায়িত হয়ে শিশু সহ তিন জন অচেতন হয়ে পড়ে। পরে ঢাকা মেডিকেলে পাখিকে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন। আর বাকি দুইজনকে মালিবাগ কমিউনিটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাদের মৃত্যু হয়। সিলেট জেলার জাবেদ আলীর মেয়ে ঝুমা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App