×

জাতীয়

ধোলাইখালে রিকশাচালককে নির্যাতন: অভিযুক্ত ব্যক্তি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২১, ১২:৫০ এএম

ধোলাইখালে রিকশাচালককে নির্যাতন: অভিযুক্ত ব্যক্তি গ্রেপ্তার

অভিযুক্ত ব্যক্তি

রাজধানীর ধোলাইখালে এক রিকশাচালককে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। পুরান ঢাকার লালমোহন সাহা স্ট্রীটে শুক্রবার (৪ জুন) বিকালে ওই ব্যক্তিকে আটক করা হয়। তবে তার পরিচয় জানাতে পারেনি পুলিশ।

পুলিশ সদর দপ্তরের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার এআইজি মো. সোহেল রানা বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, রাজধানীর ধোলাইখাল এলাকায় এক দরিদ্র রিকশাচালককে বিনা কারণে মারধর করেছে এক লোক। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ভিডিওটিতে দেখা যায়, লোকটি কিছু না বলে রিকশায় উঠেই টিপু সুলতান রোডে যাওয়ার জন্য চালককে এক প্রকার হুকুম করছে। রিকশাওয়ালা বৃষ্টিতে ভিজে মাত্রই একজন যাত্রী নিয়ে এসেছে। তখন হয়তো সে কিছুটা বিশ্রাম নিতে চাচ্ছিল। তাই যেতে চাচ্ছিলেন না। যাত্রীকে তিনি অন্য একটি রিকশায় যেতে বলেন।

কিন্তু, লোকটি তার রিকশাতেই যাবে। তাকে নিয়ে যেতেই হবে। এক দুই কথায় তিনি রিকশাওয়ালাকে বিশ্রী ভাষায় গালি দিতে থাকেন। একই সঙ্গে নির্বিচারে তার মাথায় ও গালে জোরে জোরে আঘাত করতে থাকেন।

উপস্থিত দু-একজন ভদ্রলোক এর বিরোধিতা করলেও যাত্রী লোকটি তাতে কোনো কর্ণপাত করেনি। বিষয়টি নজরে আসার পরপরই মিডিয়া উইং সংশ্লিষ্ট থানাসমূহের সঙ্গে যোগাযোগ করে ঘটনাস্থল নির্ণয় করে। ঘটনাস্থলটি সূত্রাপুর এবং ওয়ারী থানার সীমান্তবর্তী একটি স্থান। দ্রুততম সময়ে আসামিকে খুঁজে বের করে গ্রেপ্তার করার জন্য উভয় থানাকেই নির্দেশনা দেয় মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং।

অল্প সময় পরেই নিশ্চিত হওয়া যায় স্থানটি ওয়ারী থানা এলাকার মধ্যে। এ বিষয়ে সমন্বিতভাবে কাজ করতে দুই থানার মধ্যে সমন্বয় করে দেয় মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং।

এর পরিপ্রেক্ষিতে, ওয়ারী থানার ওসি মো. আজিজুর রহমান ও সূত্রাপুর থানার ইন্সপেক্টর তদন্ত স্নেহাশীষ রায়ের তৎপরতা ও প্রচেষ্টায় দুই দিন ধরে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। অবশেষে, শুক্রবার বিকালে লালমোহন সাহা স্ট্রীটের একটি বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটক ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App