×

জাতীয়

ছয় মামলায় ১৮ দিন রিমান্ড শেষে কারাগারে মামুনুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২১, ১২:৪৫ পিএম

নাশকতা ও ধর্ষণসহ ছয় মামলায় ১৮ দিন রিমান্ড শেষে হেফাজত নেতা মামুনুল হককে কাশিমপুর কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। শনিবার তাকে নারায়ণগঞ্জের আদালতে তোলা হয়। ভার্চুয়াল শুনানিতে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন জ্যেষ্ঠ বিচারিক হাকিম কাওছার আলম।

বিষয়টি নিশ্চিত করে আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, হেফাজতে ইসলামের ডাকা হরতালে ঢাকা-চট্টগ্রাম মহাড়সড়কের সিদ্ধিরগঞ্জে সহিসংতার ও গাড়ির পোড়ানোর দুইটি মামলায় মামুনুল হককে ছয়দিনের রিমান্ডে নেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আরেক মামলায় তিনদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)।

এছাড়া তার রিসোর্ট সঙ্গীনি জান্নাত আরা ঝর্ণার করা ধর্ষণ মামলাসহ তিন মামলায় মামুনুলকে নয়দিনে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ রাজধানীর বায়তুল মোকাররমে হেফাজতের কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষের জেরে সহিংসতা হয় নারায়ণগঞ্জ, চট্টগ্রামের হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও কিশোরগঞ্জসহ আরও কয়েক জেলায়।

সোনারগাঁয়ের রয়্যাল রিসোর্টে গত ৩ এপ্রিল এক নারীসহ অবরুদ্ধ হন মামুনুল হক। ওই নারীকে দ্বিতীয় স্ত্রী বলে দাবি করেন তিনি। পরে এই ঘটনায় মামুনুল হকের অনুসারী নেতা-কর্মীরা রিসোর্টসহ আওয়ামী লীগ অফিস, যুবলীগ ও ছাত্রলীগ নেতার ব্যবসাপ্রতিষ্ঠান, বাড়িঘরে ভাঙচুর চালান। মহাসড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করেন।

এসব ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা ও পুলিশ বাদী হয়ে মামলা করেন। এর মধ্যে দুইটি মামলায় মামুনুল হককে প্রধান আসামি করা হয়। এ ছাড়া মামুনুল হকের রিসোর্ট সঙ্গিনী জান্নাত আরা ঝর্ণার করা ধর্ষণ মামলায় তাকে একমাত্র আসামি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App