×

জাতীয়

মুনিয়া হত্যা প্ররোচনা: ‘অর্থের দাপটে অপরাধী যেন ছাড় না পায়’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২১, ০৭:৪১ পিএম

মুনিয়া হত্যা প্ররোচনা: ‘অর্থের দাপটে অপরাধী যেন ছাড় না পায়’

‘মুনিয়া হত্যার’ বিচারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক সমাবেশ।

গুলশানের ফ্ল্যাটে তরুণীর মৃত্যুর ঘটনায় বিচারের দাবি ওঠেছে এক সমাবেশ থেকে। তাঁরা বলছেন, ওই ঘটনার মামলার আসামি প্রভাবশালী হওয়ায় গ্রেপ্তার না হয়ে জামিন ছাড়াই প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। ক্ষমতা ও অর্থের দাপটে আসামি যেন ছাড় না পায়।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আজ শনিবার (৫ জুন) বেলা ১১টার দিকে এক সমাবেশে এসব কথা বলেন বক্তারা। গত ২৬ এপ্রিল গুলশানের এক ফ্ল্যাট থেকে মোসারাত জাহান (মুনিয়া) এর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মোসারাতের বোন নুসরাত জাহান বাদী হয়ে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে গুলশান থানায় আত্মহত্যার প্ররোচনার মামলা করেন। আজ মামলার আসামির বিচারের দাবিতে ভাসানী অনুসারী পরিষদের আয়োজনে এ সমাবেশ হয়।

সমাবেশে আইনজীবী ও রাষ্ট্রচিন্তার সদস্য হাসনাত কাইয়ুম বলেন, ‘আমরা বিশ্বাস করি, প্ররোচনায় যদি কেউ আত্মহত্যা করে, তাহলে প্ররোচনাকারীর বিরুদ্ধে সুনির্দিষ্ট আইনে মামলা হোক। মামলার পদ্ধতি অনুযায়ী তিনি যে–ই হোন, তাঁকে আইনের আওতায় আনতে হবে।

হাসনাত কাইয়ুম বলেন, দেশকে রক্ষা করতে হলে, নাগরিকের নিরাপত্তা রক্ষা করতে হলে, ন্যূনতম আইনের ব্যবস্থা প্রতিষ্ঠা করতে হলে বাধা দূর করতে হবে।

গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া বলেন, অভিযুক্ত যে–ই হোক না কেন, রাষ্ট্রের কাজ অভিযোগ তদন্ত করে আইনের আওতায় আনা। অতি দ্রুত আসামিকে গ্রেপ্তার করা হোক, সঠিক তদন্ত করা হোক।

পরে আইনজীবী হাসনাত কাইয়ুম বলেন, সমাবেশ চলাকালে কিছু লোক সাংবাদিক পরিচয় দিয়ে আয়োজনটি বানচাল করে দেয়। মাইকে বক্তৃতা চলার সময় তারা অকারণে উল্টোপাল্টা প্রশ্ন করে উচ্চবাচ্য করে। তারা উসকানি দেয় এবং কয়েকজনের দিকে তেড়ে আসে। তাঁদের উদ্দেশ্য ছিল এ আয়োজন বানচাল করে দেওয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App