সামরিক একনায়কতন্ত্র

আগের সংবাদ

পরিবার, রাষ্ট্র ও সমাজের ব্যর্থতায় কিশোর অপরাধ

পরের সংবাদ

মর্যাদার লড়াইয়ে হারেনি পর্তুগাল-স্পেন

প্রকাশিত: জুন ৫, ২০২১ , ৮:৩৭ পূর্বাহ্ণ আপডেট: জুন ৫, ২০২১ , ৯:০৩ পূর্বাহ্ণ

ইউরোপের বর্তমান সময়ের দুটি শক্তিশালী ফুটবল দলের প্রসঙ্গ আসলে অবধারিতভাবে চলে আসবে স্পেন ও পর্তুগালের নাম। ফিফার তালিকায় পর্তুগাল পাঁচ ও স্পেন ছয়ে আছে। শনিবার (৫ জুন) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল দুদল। তারকা ভরপুর ম্যাচের নিস্পত্তি হয়েছে গোলশূন্য ড্র দিয়ে।

অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেত্রোপলিতানোয় একে অপরকে মোকাবেলা করতে নেমেছিল পর্তুগাল-স্পেন। ফুটবলপ্রেমীদের প্রত্যাশা ছিল গোলের বন্যা বয়ে যাবে ম্যাচে। কারণ দুদলের আক্রমণভাগেই ছিল একঝাঁক অভিজ্ঞ ফরোয়ার্ড-স্ট্রাইকারের সংমিশ্রণ। কিন্তু ম্যাচের ইতি ঘটেছে কোনো গোলের মুখ না দেখেই।

উভয় দল মিলে গোলপোস্ট অভিমুখে শটই নিয়েছে মাত্র তিনটি। এর মধ্য শেষ দিকে স্পেনের আলভারো মোরাতার এক দুর্দান্ত শট ফিরে আসে বারপোস্টে লেগে। শেষ পর্যন্ত ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় উভয় দলকে। ইউরো চ্যাম্পিয়নশিপের আগে পর্তুগাল আরেকটি প্রীতি ম্যাচ খেলবে। যেখানে ৯ জুন তাদের প্রতিপক্ষ ইসরায়েল। স্পেনও ইউরো মিশনের আগে ৮ জানুয়ারি মুখোমুখি হবে লিথুয়ানিয়ার।

রি-এসএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়