×

রাজনীতি

ঝুঁকিমুক্ত নন খালেদা জিয়া: মির্জা ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২১, ০৫:৫৬ পিএম

রাজধানীর এভার কেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে বিশেষ কেবিনে স্থানান্তরিত হলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখনো ঝুঁকিমুক্ত নন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (৪ জুন) দুপুরে বিএনপি গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বাজেটোত্তর এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

বিএনপি মহাসচিব বলেন, ম্যাডামকে বৃহস্পতিবার (৩ জুন) বিকালে একটি বিশেষ কেবিনে স্থানান্তর করা হয়েছে। তবে এখনো একেবারেই উনি যে সুস্থ হয়ে গেছেন তা কিন্তু নয়। বলা যেতে পারে, এখনো একটা হেজার্ডাস অবস্থার মধ্যে আছেন, ভালনারেবল (ঝুঁকি) অবস্থার মধ্যে আছেন। তার (খালেদা জিয়া) হার্ট, কিডনি, লাং ঝুঁকির মধ্যে আছে। যদিও তার ফুসফুসে সংক্রমণ নেই বা সেই ধরনের কোনো ইনফেকশনও নেই। কিন্তু তার হার্ট ও কিডনিতে এখনো সমস্যা আছে।

বিশেষ কেবিনে স্থানান্তরের কারণ ব্যাখ্যা করে মির্জা ফখরুল বলেন, ম্যাডাম সিসিইউতে ছিলেন, সেই সিসিইউতে তার কভিডপরবর্তী কতগুলো রিঅ্যাকশন হয়েছিল এবং আরেকটি রিঅ্যাকশন যেটা বিপজ্জনক ছিল, তার রক্তে কিছুটা ইনফেকশন হয়েছিল। যেটাকে সিস্টোফেনিয়া বলে। আল্লাহর রহমতে চিকিৎসকদের বিচক্ষণতায় সেই ইনফেকশনটা দূর হয়েছে। যেহেতু ওইখানে (সিসিইউতে) সংক্রমণের সম্ভাবনা বেশি, আবারো হতে পারে সেই কারণে তারা তাকে বিশেষ কেবিনে স্থানান্তর করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App