×

সারাদেশ

দেশের পাঁচ জেলায় বজ্রপাতে প্রাণ গেল ১২ জনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২১, ০৯:২১ পিএম

পাঁচ জেলায় একদিনে বজ্রপাতে প্রাণ হারিয়েছেন ১২ জন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে ৩ জন, জামালপুরে ৬ জন, বাগেরহাটে ১ জন, সুনামগঞ্জে ১ জন এবং নেত্রকোণায় ১ জন মারা গেছেন। শুক্রবার (৪ জুন) বিকেলে এসব বজ্রপাতের ঘটনা ঘটে।

চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে আম কুড়াতে গিয়ে মা-ছেলেসহ ৩ জন নিহত হয়েছেন। সদর উপজেলার সুন্দরপুর ও চরবাগডাঙ্গা ইউনিয়নে পৃথক দুটি ঘটনায় তারা নিহত হন। চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলায় একজন নারীসহ তিনজন ও দুটি গরু, দেওয়ানগঞ্জ, মেলান্দহ ও সরিষাবাড়ী উপজেলায় মারা গেছেন একজন করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল সাড়ে ৪টার দিকে বজ্রসহ বৃষ্টিপাতের সময় জামালপুরের বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের পূর্বকলকিহারা গ্রামের মহিজল হকের ছেলে হরবাদশা (৪৫), একই গ্রামের আব্দুল খালেকের স্ত্রী আকিজা বেগম (৩৫) ও উত্তর মাইছানিরচর গ্রামের কালা মিয়ার ছেলে খলিলুর রহমান (৫৫) বজ্রপাতে মারা যান। এ সময় একই ইউনিয়নের মাদারেরচর গ্রামের বুদু মিয়ার দুটি গরু বজ্রপাতে মারা গেছে।

অপরদিকে দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি ইউনিয়নে স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মাণ কাজ শেষে বাড়িতে ফেরার পথে রানা মিয়া (১৮) নামের এক নির্মাণ শ্রমিক বজ্রপাতে মারা গেছেন। তিনি দেওয়ানগঞ্জের গামারিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে।

এ ছাড়া জেলার সরিষাবাড়ী উপজেলার ভাটারা ইউনিয়নের বাড়ই পটল গ্রামে বৃষ্টির সময় বজ্রপাতে আঙ্গুরী বেগম (৪৫) নামে একজন গৃহবধূ মারা গেছেন। তিনি স্থানীয় মোজাম্মেল হকের স্ত্রী। মাঠে খড় গোছানোর কাজ করার সময় তিনি মারা যান।

দেওয়ানগঞ্জ, বকশীগঞ্জ, মেলান্দহ ও সরিষাবাড়ী উপজেলা প্রশাসন ও থানা সূত্র বজ্রপাতে ছয় ব্যক্তি ও দুটি গরুর মৃত্যুর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে মো. আবু বকর খান (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সুনামগঞ্জের দোয়ারাবাজারে বজ্রপাতে নদীতে পড়ে ইলিয়াছ আলী (২৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

এদিকে নেত্রকোণার পূর্বধলায় আম কুঁড়াতে গিয়ে বজ্রপাতে আশা মনি (৭) নামে এক কন্যা শিশু নিহত ও মা সেলিনা আক্তার (৪০) গুরুতর আহত হয়েছেন। পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নের ভবানীপুর গ্রামে এ হতাহতের ঘটনাটি ঘটে। পূর্বধলা থানার অফিসার ইনচার্জ (ওসি) শিবিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, বৃষ্টির সময় আশা মনি বাড়ির পাশে পুকুর পাড়ে আম কুঁড়াতে যায় আর সেলিনা আক্তার একই সময় পুকুর পাড়ে গোসল করতে ছিল। হঠাৎ বৃষ্টির সঙ্গে বজ্রপাতের ঘটনা ঘটলে আশা মনি ঘটনা স্থলেই মারা যায়। এ সময় সেলিনা আক্তার গুরুতর আহত হয়। পরে বাড়ীর লোকজন গুরুতর আহত সেলিনা আক্তারকে উদ্ধার করে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App