×

খেলা

চিলির বিপক্ষে দ্বিতীয় গোল দেওয়ার কেউ ছিল না আর্জেন্টিনার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২১, ১১:৫৫ এএম

চিলির বিপক্ষে দ্বিতীয় গোল দেওয়ার কেউ ছিল না আর্জেন্টিনার

বল পেয়ে অ্যকশনে যাচ্ছেন মেসি

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। শুরুর দিকটা দাপটে খেললেও শেষ পর্যন্ত জিততে পারেনি তারা। লিওনেল মেসির এক গোল নিয়েই তারা লড়ে যায় শেষ পর্যন্ত।

ম্যাচের ২৪ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে আনন্দের উপলক্ষ্য এনে দিয়েছিলেন মেসি। কিন্তু সেই আনন্দ বেশিক্ষণ টেকেনি। ১২ মিনিট পরই সেই গোল শোধ করে দেয় চিলি। অ্যালেক্সিজ সানচেজ ফেরান সমতা।

আর্জেন্টিনার জন্য ম্যাচটি ছিল আবেগের। তারা শেষবার মাঠে নেমেছিল গত অক্টোবরে। এরই মধ্যে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন দলটির কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে স্মরণে ম্যাচের আগে বুকে তার ছবি আঁকা জার্সি পরেন মেসিরা।

সান্তিয়াগাতো দেল এস্ত্রোর ইউনিক স্টেডিয়ামে প্রথম সুযোগটা পেয়েছিল চিলি। পঞ্চদশ মিনিটে এদুয়ার্দো ভারগাসের শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ম্যাচের ২৪ মিনিটে আর্জেন্টিনার লাওতারো মার্টিনেজকে ডি বক্সের মধ্যে চিলির গুইলার্মো মারিপান ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) চেক করেও সেটি বহাল থাকে। পেনাল্টি থেকে লিওনেল মেসি গোল করে এগিয়ে নেন দলকে।

তবে বেশিক্ষণ তাদের এগিয়ে থাকতে দেয়নি চিলি। ম্যাচের ৩৬ মিনিটের মাথায় সমতা ফেরায় চিলিয়ানরা। এ সময় সেট পিস থেকে গ্যারি মেডেলের বাড়িয়ে দেওয়া বল পেয়ে যান আলেক্সিস সানচেজ। খুব কাছ থেকে বল জালে জড়ান তিনি। তাতে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর উভয় দল বেশ কিছু সুযোগ তৈরি করলেও সেগুলো থেকে কোনও গোল আদায় করে নিতে পারেনি। তাতে ড্র ভিন্ন অন্য কোনও ফল হয়নি এই ম্যাচের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App