×

সারাদেশ

চকরিয়ার বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২১, ১১:৪৮ পিএম

চকরিয়ার বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান আর নেই

গোলাম রব্বান

কক্সবাজারের চকরিয়ার বীর মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধুর স্নেহধন্য গোলাম রব্বান (৭৭) আর নেই। শুক্রবার (৪ জুন) সংযুক্ত আরব আমিরাতে শারজাহ হাসপাতালে চিকিজৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

তিনি ১৯৬৮ সালে চট্টগ্রাম জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি, চট্টগ্রাম মুজিব বাহিনীর কমান্ডিং কাউন্সিলের সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা কমিটির সদস্য ছিলেন।

বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে ১নম্বর সেক্টর চট্টগ্রাম অঞ্চলে গেরিলা যুদ্ধের সমন্বয়কারী হিসেবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ৭৫‘ পরবর্তী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের প্রতিবাদ করতে গিয়ে জেল খেটেছেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানের মেয়ের জামাতা কক্সবাজার জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম সজিব সংযুক্ত আরব আমিরাতের শারজাহ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। মরদেহ বাংলাদেশে আনার প্রক্রিয়া চলছে বলেও তিনি জানান।

কক্সবাজার-১ আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক জেলা পরিষদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা এএইচএম সালাহউদ্দিন মাহমুদ বলেন, বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান বঙ্গবন্ধুর স্নেহধন্য, একজন নির্লোভ ও নিরঅহংকারী ব্যক্তি ছিলেন। তার মৃত্যুতে আমি শোক জানাচ্ছি।

এদিকে বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানের মৃত্যুতে চকরিয়া প্রেসক্লাব ও সাপ্তাহিক মাতামুহুরী পরিবার গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App