×

সারাদেশ

খুলনার ৪ থানায় কঠোর বিধি-নিষেধ আরোপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২১, ১০:২৭ এএম

খুলনার ৪ থানায় কঠোর বিধি-নিষেধ আরোপ

খুলনার চার থানায় সপ্তাহব্যাপী কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। ছবি সংগৃহীত

করোনার সংক্রমণ উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় খুলনার চার থানায় সপ্তাহব্যাপী কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। শুক্রবার (০৪ জুন) ভোর থেকে শুরু হওয়া এ বিধি-নিষেধ চলবে আগামী ১০ জুন পর্যন্ত। করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিন্ধান্ত অনুযায়ী এ বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণের আধিক্য বিবেচনায় খুলনার রূপসা উপজেলা, খুলনা সদর, সোনাডাঙ্গা এবং খালিশপুর থানায় জরুরি সেবা ব্যতিত সব দোকানপাট, মার্কেট ও শপিংমল বন্ধ থাকবে।

বিধি-নিষেধটিতে বলা হয়েছে, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকন ও কাঁচাবাজার বিকেল পাঁচটা পর্যন্ত খোলা রাখা যাবে। ক্রেতা ও বিক্রেতাদের বাধ্যতামূলকভাবে নূন্যতম তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করতে হবে।

সার্বক্ষণিক ওষুধের দোকান খোলা রাখা যাবে। হোটেল-রেস্তোরাগুলো পার্সেল অথবা প্যাকেটজাত খাবার সরবরাহ করতে পারবে। সন্ধ্যার পর কোনো রাস্তার মোড়ে বা স্থানে একাধিক ব্যক্তি অবস্থান করা বা একসঙ্গে চলাফেরা করতে পারবে না।

এ সকল শর্তাবলী খুলনা মহানগর ও খুলনা জেলা সংশ্লিষ্ট উপজেলার সবাইকে কঠোরভাবে মেনে চলার অনুরোধ করা হয়েছে। অমান্য করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। খুলনা জেলা প্রশাসনের এক গণবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

অন্যদিকে, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক করোনা সংক্রমণ ও প্রতিরোধ কমিটি কর্তৃক আরোপিত বিধি-নিষেধ বাস্তবায়নে ওয়ার্ডে ওয়ার্ডে জনপ্রতিনিধিদের সার্বিক সহযোগিতা করার অনুরোধ করেছে এবং মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি আরোপিত বিধি-নিষেধ মেনে চলার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App