বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে পড়ার আশংকা মালিকদের

আগের সংবাদ

অজ্ঞান পার্টির খপ্পরে পুলিশ

পরের সংবাদ

ম্যারাডোনার প্রতি মেসিদের শ্রদ্ধা

প্রকাশিত: জুন ৪, ২০২১ , ৭:৫১ অপরাহ্ণ আপডেট: জুন ৪, ২০২১ , ৭:৫৪ অপরাহ্ণ

আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা গত বছরের ২৫ নভেম্বর মারা যান। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আর্জেন্টিনা সান্তিয়াগোর স্তাদিও উনিকো সান্তিয়াগো দেল স্টেরো স্টেডিয়ামে একটি ভাস্কর্য তৈরি করেছে। এই স্টেডিয়ামটিতে শুক্রবার বিশ্বকাপ বাছাইয়ে চিলির বিপক্ষে খেলতে নামে আর্জেন্টিনা। আর ম্যাচটিতে খেলার আগে পাঁচ মিটার উঁচু ম্যারাডোনার ভাস্কর্যটি উদ্বোধন করেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তার সঙ্গে ছিলেন দলের বাকি সদস্যরা।

ম্যারাডোনার প্রতি শ্রদ্ধা জানানোর জন্য তার নাম দিয়ে তৈরি একটি বিশেষ জার্সি পরে চিলির বিপক্ষে খেলতে চেয়েছিল আর্জেন্টিনা। সেই জার্সিটিতে লেখা ছিল দিয়েগো ম্যারাডোনা ১৯৬০-ইনফিনিটি। তবে ফিফা এই জার্সিটি পরে খেলার অনুমতি দেয়নি আর্জেন্টিনাকে। তবে অধিনায়ক মেসি ম্যারাডোনাকে মাঠে শ্রদ্ধা জানিয়েছেন ঠিকই। চিলি ও আর্জেন্টিনার খেলোয়াড়রা যখন জাতীয় দলের জন্য লাইন ধরে দাঁড়ায় তখন দেখা যায় মেসির জার্সিতে ম্যারাডোনার একটি ছবি লাগানো। জাতীয় সংগীত বাজার পুরোটা সময় তিনি এই জার্সি পরে ছিলেন। তবে ম্যাচ শুরু হওয়ার পর সেই ছবিটি সরিয়ে ফেলেন মেসি।

ম্যাচ শেষেও ম্যারাডোনার কথা স্মরণ করেছেন মেসি। তিনি ম্যাচ পরবর্তী সময়ে জানান যে এই ম্যাচটি তাদের জন্য ছিল স্পেশাল। কারণ ম্যারাডোনা মারা যাওয়ার পর এই প্রথম আর্জেন্টিনা কোনো ম্যাচে খেলতে নামে।

গত বছরের ২৫ নভেম্বর হার্ট অ্যাটাক করে নিজ বাড়িতে মারা যান ম্যারাডোনা। তরুণ বয়সে মাদকাসক্ত ছিলেন ম্যারাডোনা। যার ফলে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হওয়া সত্ত্বেও কম বয়সে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। যদিও জীবনের শেষের দিকে এসে মাদকের প্রতি তার আসক্তির পরিমাণ কমে গিয়েছিল। কিন্তু অসুখ জেঁকে বসেছিল তার শরীরে। মৃত্যুর মাত্র এক সপ্তাহ আগে মাথায় সমস্যা দেখা দেয় তার। এরপর তার ব্রেনে অস্ত্রোপচার করা হয়। তখন জানা গিয়েছিল তিনি সুস্থ হয়ে উঠবেন দ্রুত। কিন্তু কয়েক দিন পরেই জানা যায় ম্যারাডোনা আরো অসুস্থ হয়ে পড়েছেন। সর্বশেষ আসে তার মৃত্যুর খবরটি। ফুটবল কিংবদন্তি মারা যাওয়ার পর ফুটবল অঙ্গনে নেমে আসে শোকের ছায়া।

রি-এসএস/ ডে- আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়