×

আন্তর্জাতিক

টিকা নিন, বিয়ার উপহার গ্রহণ করুন: বাইডেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২১, ০৩:৩৩ পিএম

আগামী ৪ জুলাই যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস। বিশেষ এই দিনটির আগেই প্রাপ্ত বয়স্ক ৭০ শতাংশ  আমেরিকানদের নূন্যতম করোনা টিকার একটি ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আর সেই উদ্দেশ্যে বাস্তবায়নে এবার নতুন চমক নিয়ে এলো বাইডেন প্রশাসন। তা হলো টিকা নিলেই প্রাপ্তবয়স্করা বিনামূল্যে এক বোতল করে বিয়ার পাবেন। ঘোষণার মাধ্যমে এ কথা জানালেন বাইডেন।

বাইডেন বলেন, করোনার টিকা গ্রহণ করুন এবং বিনামূল্যে বিয়ার নিন। মহামারি থেকে মুক্তির লক্ষ্যে ২১ বছরের উপর সকল ভ্যাকসিন গ্রহিতাদের বিনামূল্যে বিয়ার দেওয়া হবে।

তিনি আরও বলেন, ‘আপনাদের প্রয়োজন আমার। আপনারা পরিবার, বন্ধু, প্রতিবেশি ও সহকর্মীদের সকলকে ভ্যাকসিন গ্রহণ করতে আগ্রহী করুন। ভ্যাকসিন সেন্টারে নিয়ে আসতে সহযোগীতা করুন। এর ইতিবাচক দিক নিয়ে তাদের সঙ্গে বিস্তারিত আলোচনা করুন। অনেক অ্যামিরিকান এসব সামাজিক কার্যক্রমে নেমেছেন। আপনারাও এগিয়ে আসুন।’

জানা গেছে, সমগ্র জুন মাসকে লক্ষ্যমাত্রা বাস্তাবায়নে পদক্ষেপ নেওয়ার মাস বলে ঘোষণা করেছেন বাইডেন। এই মাসেই যত বেশি সংখ্যক মানুষকে সম্ভব টিকা দেওয়া হবে বলে লক্ষ্যমাত্রা স্থির করেছেন বাইডেন। সাধারণ মানুষের মধ্য থেকে করোনার টিকা নেওয়ার বিষয়ে যে অনিহা রয়েছে, তা দূর করতে ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে এমন একাধিক প্রলোভনীয় প্রস্তাব। কোথাও আর্থিক উপহার দেওয়া হচ্ছে, কোথাও আবার স্পোর্টস টিকিট। আবার কোনও কোনও অফিস কর্মচারিদের বেতনসহ ছুটি দিচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App