×

জাতীয়

প্রস্তাবিত বাজেট জনপ্রত্যাশা পূরণ করবে না: এলডিপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২১, ০৭:১১ পিএম

প্রস্তাবিত বাজেট জনপ্রত্যাশা পূরণ করবে না: এলডিপি

লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। ছবি সংগৃহীত

সরকারের প্রস্তাবিত বাজেটকে জনবিরোধী হিসেবে আখ্যায়িত করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। দলটির একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, এই বাজেট জনগণের প্রত্যাশা পূরণে করবে না। করোনা মহামারিতে মানুষের জীবন রক্ষা সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

বৃহস্পতিবার (৩ জুন) গণমাধ্যমে পাঠানো বাজেট প্রতিক্রিয়ায় নেতারা বলেন, সরকারের প্রস্তাবিত বাজেটে জীবিকার উপায় নিয়ে পরিষ্কার কোনো প্রস্তাবনা নেই। তারা বলেন, করোনার অতিমারির কারণে দেশে দরিদ্র মানুষের সংখ্যা বাড়ছে। করোনার দ্বিতীয় ঢেউ দরিদ্র পরিস্থিতিকে আরো প্রকট করে তুলেছে। তাই দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে প্রস্তাবিত বাজেটে পরিষ্কার কোনো ধারণা বা কর্মসূচি নেই।

এলডিপির নেতারা বলেন, স্বাস্থ্যখাতে বিশাল বরাদ্দ ও করোনা মোকাবিলায় ১০ হাজার কোটি টাকা বরাদ্দ কি আসলেই জনকল্যাণে কাজে লাগবে, নাকি দুর্নীতিবাজ ও লুটেরাদের পেটে যাবে সেই প্রশ্ন থেকেই যায়। লুটপাট ও দুর্নীতি বন্ধ করতে না পারলে এ বরাদ্দ জনগণের কোনো কাজে লাগবে না। করোনা সঙ্কটের কারণে দেশে যে নতুন বেকারের সংখ্যা যোগ হয়েছে তাদের কর্মসংস্থানের জন্য বাজেটে সুষ্পষ্ট কোনো রূপরেখা নেই বলেও মন্তব্য করেন নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App