×

সারাদেশ

অর্থ পাচারের মামলায় নিউ বসুন্ধরার এমডিকে আত্মসমর্পণের নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২১, ১২:২৫ পিএম

বাগেরহাটে ১১০ কোটি টাকা পাচারের মামলায় নিউ বসুন্ধরা রিয়েল স্টেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবদুল মান্নান তালুকদারের জামিন বাতিল করেছেন আপিল বিভাগ। বৃহস্পতিবার (৩ জুন) প্রধান বিচারপতি নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বেঞ্চ এ আদেশ দেন।

একইসঙ্গে তাকে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি একই কোম্পানির চেয়ারম্যান আনিসুর রহমানের জামিনও স্থগিতাদেশ বহাল রেখেছেন আদালত। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান ও আসিফ হোসেন। আসামিদের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস ও আশরাফ আলী।

এর আগে ২০১৮ সালের ৩০ মে বাগেরহাট সদর মডেল থানায় নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবদুল মান্নান তালুকদার ও চেয়ারম্যান আনিসুর রহমানের বিরুদ্ধে ১১০ কোটি ৩১ লাখ ৯ হাজার ১৩৫ টাকা ৫৮ পয়সা অবৈধ সম্পদ অর্জন, অপরাধলব্ধ আয় স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের অভিযোগে মামলা করে দুদক।

মামলার এজাহারে বলা হয়েছে, কোম্পানির অনুমোদিত মূলধন ১০ কোটি টাকা। কোম্পানির মোট ১ হাজার শেয়ারের মধ্যে আবদুল মান্নান তালুকদারের ৮৫০টি, চেয়ারম্যান আনিসুর রহমানের ৫০টি, তার মা সালেহা বেগম ও স্ত্রী জেসমিন নাহার ৫০টি করে শেয়ারের মালিক। প্রকৃতপক্ষে নিউ বসুন্ধরার চেয়ারম্যান হিসেবে মো. আনিসুর রহমানের নাম থাকলেও প্রতিষ্ঠানটির সবকিছুই নিয়ন্ত্রণ করেন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবদুল মান্নান তালুকদার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App