×

খেলা

৬ বছর পর রিয়ালে ফিরলেন আনসেলোত্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২১, ১১:১৩ এএম

৬ বছর পর রিয়ালে ফিরলেন আনসেলোত্তি

কার্লো আনসেলোত্তি। ফাইল ছবি

লা লিগার চ্যাম্পিয়ন হতে না পারার আফসোস নিয়ে ছয় বছর আগে রিয়াল মাদ্রিদ ছেড়েছিলেন কার্লো আনসেলোত্তি। এবার লা লিগা জেতানোর লক্ষ্য ফিরলেন জিনেদিন জিদানের জায়গায় রিয়ালের দায়িত্ব নিলেন ৬১ বছরের ইতালির এই কোচ।

এর আগে ২০১৩-২০১৫ পর্যন্ত রিয়ালের দায়িত্বে ছিলেন আনসেলিত্তো। এই দু'বছরে চ্যাম্পিয়ন্স লিগ, সুপার কাপ, কোপা দেল রে, ক্লাব ওয়ার্ল্ড কাপের মতো ট্রফি রিয়ালকে দিয়েছেন তিনি। কিন্তু লা লিগা চ্যাম্পিয়ন করতে পারেননি দলকে। সেই আক্ষেপটা এখনও রয়েই গিয়েছে। এ বার তাই রিয়ালকে লা লিগা চ্যাম্পিয়ন করতে মুখিয়ে আনসেলোত্তি।

আনসেলিত্তোর সঙ্গে তিন বছরের চুক্তি করেছে রিয়াল মাদ্রিদ। আরও এক মরশুম জিদানের সঙ্গে চুক্তি থাকলেও, তিনি আর রিয়ালের দায়িত্ব নিতে চাননি। কর্তারা তাঁকে বোঝালেও, জোর করে আটকানোর চেষ্টা করেননি। জিদানের জায়গায় আনসেলিত্তোকেই ফিরিয়ে আনল রিয়াল।

ছ'বছর আগে রিয়াল মাদ্রিদ ছাড়ার সময় আনসেলোত্তি বলেছিলেন, তাঁর বিশ্রামের প্রয়োজন, তাই তিনি ক্লাব ছাড়ছেন। এমনকী সেই এক বছর কোথাও তিনি কোচিংও করাননি। ১০২৬-তে বায়ার্ন মিউনিখের দায়িত্ব নেন তিনি। এর পর নাপোলি ঘুরে ২০১৯ সালে এভারটনের কোচ হন আনসেলোত্তি। তবে এ বার ইপিএলে তাঁর কোচিংয়ে এভারটন দশে শেষ করল। এ ছাড়াও আনসেলোত্তি জুভেন্তাস, মিলান, চেলসি, পিএসজি-র মতো নামী ক্লাবে কোচিং করিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App