×

সারাদেশ

ঝিনাইগাতীতে ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন বরখাস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২১, ১০:১৭ পিএম

ঝিনাইগাতীতে ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন বরখাস্ত

মোফাজ্জল হোসেন চাঁন

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার উপজেলা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন চাঁনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তপত্রে বলা হয়েছে, ইউনিয়ন পরিষদ মাঠে বালু ভরাট প্রকল্পের ৭৪ হাজার ৯শ ৩৬ টাকা, পরিষদ ভবনের আসবাবপত্র সরবরাহ প্রকল্পের ১ লাখ ৪০ হাজার টাকা, ইউনিয়নের বিভিন্ন ওয়াডের স্যানিটারি টয়লেট সরবরাহ প্রকল্পের ২০ হাজর টাকা, প্রকল্পের সভাপতির অগোচরে উত্তোলন করে নামমাত্র মূল্যে ৪৫ হাজার টাকার মালামাল ক্রয় করে বাকি টাকা আত্মসাৎ করেন।

স্টেডিয়ামের পিছনে পশ্চিম দিকে রাজ্জাক মাষ্টারের পুকুরপাড় পর্যন্ত মাটি ভরাট প্রকল্পের ২৯ হাজার টাকা, ইউনিয়ন পরষদের ভবনের নিচে ফ্লোর স্লাপ নির্মাণ প্রকল্পের ২৪ হাজার টাকা, সুরিহারা ভবানীখিলা রাস্তার সুরুজ মিয়ার বাড়ির সামনে ৩৭ মিটার লম্বা কাঠের সেতু নির্মাণ প্রকল্পের ১ লাখ টাকা বিধি বহির্ভূতভাবে উত্তোলন করে আত্মসাতের অভিযোগে স্থানীয়ভাবে তদন্তে প্রমাণিত হওয়ায় এবং জেলা প্রশাসক, শেরপুর বর্ণিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ অনুযায়ী, ব্যবস্থা গ্রহণের সুপারিশের প্রেক্ষিতে উক্ত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে স্থায়ী পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন বলেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়। ইউএনও রুবেল মাহমুদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আমার মতবিরোধ চলে আসছিল। এসব বিষয়ের পরিপ্রেক্ষিতে কিছু দিন আগে স্থানীয় বণিক সমিতির সভায় আমি তার বিরুদ্ধে বক্তব্য রাখি। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ তদন্ত কমিটি গঠন করে আমার বিরুদ্ধে প্রতিবেদন দেন।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁনকে বরখাস্তের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্যানেল অনুযায়ী মো. আব্দুল কুদ্দুছকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হচ্ছে। ১ জুন থেকেই তা কার্যকর হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App