×

জাতীয়

এলজিইডিতে নিয়োগ প্রাপ্ত ২৩৭ নবীণ প্রকৌশলীর সংবর্ধনা অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২১, ০৮:২৮ পিএম

এলজিইডিতে নিয়োগ প্রাপ্ত ২৩৭ নবীণ প্রকৌশলীর সংবর্ধনা অনুষ্ঠিত

আমাদের প্রকৌশলীরাই তাদের মেধা শ্রম দিয়ে দেশের উন্নয়ন কার্যক্রম পরিচালনা করে থাকেন সংবর্ধনা অনুষ্ঠানে আলোকরা। ছবি: ভোরের কাগজ

এলজিইডিতে নিয়োগ প্রাপ্ত ২৩৭ নবীণ প্রকৌশলীর সংবর্ধনা অনুষ্ঠিত

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র অডিটোরিয়ামে সদ্য নিয়োগ প্রাপ্ত ২৩৭ জন নবীণ প্রকৌশলীদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ছবি: ভোরের কাগজ

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সদ্য নিয়োগ প্রাপ্ত ২৩৭ জন নবীণ প্রকৌশলীদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০১ জুন) রাতে দি ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র অডিটোরিয়ামে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে দি ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশনের আহবায়ক ও আইইবি'র সম্মানী সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন আইইবি'র কেন্দ্রীয় কাউন্সিলের সদস্য ও এলজিইডির প্রকল্প পরিচালক প্রকৌশলী নজরুল ইসলাম মানিক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইবি'র সাবেক প্রেসিডেন্ট মো. কবির আহমেদ ভূঁইয়া, ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুজ্জামান ও আইইবি'র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু) অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন আইইবির ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ ও প্রকৌশলী এসএম মঞ্জুরুল হক মঞ্জু ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আখতার হোসেন, প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. জসিম উদ্দিন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী (প্রশাসন) মো. আমিরুল ইসলাম খান এবং আইইবি - পুরকৌশল বিভাগের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী মো. জিকরুল হাসান সহ আইইবি ও এলজিইডির প্রকৌশলীবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, দেশ গড়ার কারিগর হচ্ছেন আমাদের এই প্রকৌশলীরা। আমাদের প্রকৌশলীরাই তাদের মেধা শ্রম দিয়ে দেশের উন্নয়ন কার্যক্রম পরিচালনা করে থাকেন। এমন কোন সেক্টর নেই যেখানে প্রকৌশলীদের হাতের স্পর্শ নেই। প্রতিটি সেক্টরেই প্রকৌশলীরা তাদের মেধা দিয়ে কাজ করে থাকেন।

নতুন নিয়োগ প্রাপ্ত প্রকৌশলীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যারা নতুন নিয়োগ পেয়েছেন তারা দেশের উন্নয়নে কাজ করে যাবেন। আপনাদের বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল সুযোগ সুবিধা দিচ্ছেন এবং ভবিষ্যৎতে দিবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App