×

পুরনো খবর

এবার চাঁদাবাজির মামলায় রিমান্ডে সাবেক এমপি আউয়াল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২১, ০৯:০০ পিএম

এবার পল্লবী থানার মামলায় ২০ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সাংসদ এম এ আউয়ালকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (২ জুন) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হকের ভার্চ্যুয়াল আদালত এই আদেশ দেন।

একই মামলায় এদিন টিটু নামের আরেক আসামিকে দুই দিনের রিমান্ড দিয়েছেন আদালত। টিটু পল্লবীর সাহিনুদ্দিন হত্যা মামলারও আসামি।

২০ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে অবসরপ্রাপ্ত মেজর মোস্তফা কামাল গত মাসে আউয়ালের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন।

এর আগে সাবেক সংসদ সদস্য এবং ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়ালকে পল্লবীর সাহিনুদ্দিন হত্যা মামলায় চার দিনের রিমান্ড শেষে গত ২৬ মে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।

কারাগারে থাকাকালে তাকে চাঁদাবাজির এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্লবী থানার সাব-ইন্সপেক্টর অনয় কুমার। আউয়ালের পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তাকে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৬ মে বিকেলে পল্লবীতে ৬ বছরের ছেলে মাশরাফির সামনে বাবা সাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। সাহিনুদ্দিন পল্লবীর ১২ নম্বর সেকশনে সিরামিক রোডের বাসিন্দা। এ ঘটনায় সাহিনুদ্দিনের মা আকলিমা সাবেক এমপি আউয়ালসহ ২০ জনের নামে পল্লবী থানায় মামলা দায়ের করেন। ২০ মে ভোরে ভৈরবের একটি মাজার থেকে আউয়ালকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরদিন আদালত তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App