×

সারাদেশ

আখাউড়ায় স্বেচ্ছাশ্রমে গ্রামের রাস্তা মেরামত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২১, ১০:৫৯ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার সদর দক্ষিণ ইউনিয়নের আব্দুল্লাপুর গ্রামের রাস্তা স্বেচ্ছাশ্রমে মেরামত করলেন স্থানীয় যুবকরা। বুধবার (২ জুন) ‘আব্দুল্লাহপুর উন্নয়নমুখী যুব সংঘ’ নামের একটি সংগঠনের ব্যানারে তারা এই সংস্কার কাজ করে।

স্বেচ্ছাশ্রমে রাস্তা মেরামত কাজে নেতৃত্ব দেন, আব্দুল্লাহপুর উন্নয়নমুখী যুব সংঘের সভাপতি আমজাদ চৌধুরী, সহ-সভাপতি শাফি চৌধুরী, সংগঠনের উপদেষ্টা আমিনুল হক চৌধুরী, জনি চৌধুরী, মাসুদ চৌধুরী, স্বপন মিয়াসহ গ্রামের আরো ২০/২৫ জন যুবক।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পুরো রাস্তায় অসংখ্য ছোট ছোট গর্ত। রাস্তা থেকে পিচ উঠে যাওয়ায় পাশ দিয়ে লোকজন চলাফেরা করছে। এই রাস্তাটি এতোই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে এখন কোনো ধরনের যানবাহনই চলাচল করতে পারে না। এ নিয়ে স্থানীয় মানুষের মনে চাপা ক্ষোভ বিরাজ করছে। অথচ রাস্তাটি সংস্কার করা হলে বদলে যেত এ গ্রামের চিত্র।

আব্দুল্লাহপুর উন্নয়নমুখী যুব সংঘের সহ-সভাপতি মো. হান্নান ভূঁইয়া লিটন জানান, দক্ষিণ ইউনিয়নের সবচেয়ে বেশি অবহেলিত আব্দুল্লাহপুর গ্রামের এই রাস্তাটি। এই রাস্তা দিয়ে  চলাচল করতে গিয়ে গ্রামবাসীর দূর্ভোগ পোহাতে হয়। এতো অবহেলিত সড়ক উপজেলায় আর একটিও নেই। তিনি আরো জানান, প্রায় ১৬ বছর ধরে এই রাস্তায় কোনো উন্নয়নের ছোয়া লাগেনি। এই রাস্তার উপর দিয়ে এখন যানবাহন তো অনেক দূরের কথা পায়ে হেঁটে চলাচল করাও অনেক কষ্টের। আমরা রাস্তাটি সংস্কারের জন্য আইনমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য আনিসুল হকের দৃষ্টি আকর্ষণ করছি।

সংঘের সভাপতি আমজাদ চৌধুরী জানান, আজ দুপুর ১২ টা থেকে বিকাল ৪ টা পযর্ন্ত আব্দুল্লাহপুর উন্নয়নমুখী যুব সংঘের ব্যানারে আমরা রাস্তার সংস্কার কাজ করি। এসময় রাস্তায় জমে থাকা কাঁদামাটির উপর ইটের রাবিশ ও বালি ফেলে চলাচলের জন্য কিছুটা উপযুক্ত করে তোলা হয়।

স্থানীয় লোকজন জানায়, দীর্ঘদিন ধরে মেরামত না করায় প্রতিবর্ষাই রাস্তাটি ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু এবার বর্ষা শুরু হওয়ার আগেই রাস্তাটি আরো বেহাল হয়ে পড়ে। আমরা রাস্তাটির দ্রুত সংস্কারের দাবি জানিয়েছি।

আব্দুল্লাহপুর গ্রামের মেম্বার ইদ্রিস মিয়া বলেন, এই রাস্তাটিসহ গ্রামের আরো কয়েকটি রাস্তার অবস্থা খুবই খারাপ। দীর্ঘদিন ধরে রাস্তাগুলির সংস্কার না হওয়ায় এখন গ্রামের ছেলেরা স্বেচ্ছাশ্রমে ও নিজেদের অর্থ খরচ করে রাস্তার মেরামত করছে।

আখাউড়া সদর দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ নেতা জালাল হোসেন বলেন, রাস্তা পাকাকরণ কাজের জন্য মেম্বারদের সঙ্গে নিয়ে আমি একাধিকবার স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হকের কাছে গিয়েছিলাম। তিনি ডিও লেটার দিয়েছিলেন। ডিজাইনসহ এস্টিমেট হয়েছে। করোনার জন্য কাজ হয়তো শুরু হয়নি। আশা করি দুই থেকে তিন মাসের মধ্যে সবকটি রাস্তার সংস্কার কাজ শেষ হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App