×

সারাদেশ

ছয়মাসের সাজাপ্রাপ্ত আসামি ৩২ বছর পর গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২১, ০৪:৫৫ পিএম

ছয়মাসের সাজাপ্রাপ্ত আসামি ৩২ বছর পর গ্রেপ্তার

৬ মাসের সাজা প্রাপ্ত পলাতক আসামিকে ৩২ বছর পর টাঙ্গাইল জেলা থেকে গ্রেপ্তার। ছবি: ভোরের কাগজ

আদালত থেকে মাত্র ৬ মাসের সাজাপ্রাপ্ত এক পলাতক আসামিকে পুলিশ ৩২ বছর পর গ্রেপ্তার করেছে। কুড়িগ্রাম জেলার চিলমারী আদালতে দায়ের করা একটি মামলার ওয়ারেন্টে উক্ত আসামি ধরা পড়লে এ চাঞ্চল্যকর ঘটনাটি প্রকাশ হয়। আটককৃত আসামি চিলমারী উপজেলার পুটিমারী কাজল ডাঙ্গা গ্রামের মৃত আব্দুল মান্নানের পুত্র মো. খোরশেদ আলী মন্ডল (৫৬)।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, গোপন সংবাদ এর ভিত্তিতে চিলমারী থানার একদল পুলিশ শনিবার (২৯ মে) টাঙ্গাইলের উদেশ্যে রওনা দেন। তারা সাজাপ্রাপ্ত ওই আসামির অবস্থান টাঙ্গাইল জেলার মধুমুর থানা এলাকা থেকে প্রায় ০৭ কিলোমিটার দূরে অরন খোলা পুলিশ ফাড়ি এলাকায় পৌছান এবং তাদের সহযোগিতায় আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হন।

পুলিশ জানায়, সিআর মামলা -৫৮/৮৭ (চিলমারী) ধারাঃ ৪০৬ পেনাল কোড এর বিচার শেষে গত ২০/১০/১৯৮৯ সালে বিজ্ঞ বিচারক মো. নুরুল ইসলাম আসামি খোরশেদ আলী মন্ডলকে ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন। আসামি পলাতক অবস্থায় রায় শোনার পর নিরুদ্দেশ হয়ে প্রথমে গাজীপুর জেলার ভোটমারী এলাকায় রিক্সা চালিয়ে পরিবারের ভরনপোষণ দিতেন। পরবর্তীতে আসামি গাজীপুরের বাইপাইল এলাকায় রিকশা গ্যারেজ দিয়ে সেখানেই বউ-বাচ্চা নিয়ে পলাতক জীবন কাটাচ্ছিলেন। সর্বশেষ তিনি পেশা বদল করে টাঙ্গাইল জেলার মধুপুর থানার বেইড়বাধ ইউনিয়নে জলছত্র বাজারে চায়ের দোকান করে পরিবার নিয়ে আত্নগোপনে ছিলেন।

এদিকে চিলমারী থানার পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে আসামির নিশ্চিত হয়ে গত রোববার (৩০ মে) জলছত্র বাজার থেকে তাকে গ্রেপ্তার করেন। সোমবার (৩১মে) আসামিকে সকালে চিলমারী থানায় নিয়ে আসার পর বিজ্ঞ আদালতে প্ররণ করা হলে বিচারক তাকে জেলে পাঠানোর নির্দেশ দেন।

চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মো.আনোয়ারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চত করে জানান, ৬ মাসের সাজা প্রাপ্ত পলাতক আসামিকে ৩২ বছর পর টাঙ্গাইল জেলা থেকে গ্রেপ্তার করেছি। সোমবার ওই আসামিকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্ররণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App