×

জাতীয়

অর্থপাচারের মামলায় রাশেদ চিশতীর জামিন বাতিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২১, ১১:৪১ এএম

অর্থপাচারের মামলায় রাশেদ চিশতীর জামিন বাতিল

রাশেদুল হক চিশতীর জামিন বাতিল করেছেন আপিল বিভাগ

অর্থপাচারের মামলায় ফারমার্স ব্যাংকের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর জামিন বাতিল করেছেন আপিল বিভাগ। মঙ্গলবার (১ জুন) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

ফারমার্স ব্যাংকের ১৫৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বাবুল চিশতী, তার স্ত্রী রুজী চিশতী ও ছেলে রাশেদুল হক চিশতীসহ সাতজনের বিরুদ্ধে ২০১৮ সালের ১০ এপ্রিল গুলশান থানায় এ মামলা করে দুদক।

এ মামলায় ওই বছর ১৯ মে ঢাকার বিশেষ জজ আদালত-৬ থেকে জামিন পান রাশেদুল। পরদিন হাইকোর্ট ২৮ মে পর্যন্ত রাশেদ চিশতীর জামিন স্থগিত করে রুল জারি করে।

হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে যান রাশেদুল চিশতি। পরে আপিল বিভাগ হাইকোর্ট ও বিশেষ জজ আদালতের আদেশ স্থগিত করে হাইকোর্টের জারি করা রুল নিষ্পত্তির নির্দেশ দেয়।

গত ২৬ জানুয়ারি সেই রুল খারিজ করে রায় দেয় হাইকোর্ট। তাতে রাশেদুল চিশতীর জামিন বহাল থাকে। এ রায়ের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে দুদক। আবেদনে রাশেদুল হক চিশতীর জামিন স্থগিত চাওয়া হয়।

সে আবেদনের শুনানির পর গত ১ ফেব্রুয়ারি চেম্বার আদালত জামিন চার সপ্তাহের জন্য স্থগিত করে দুদককে নিয়মিত লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করতে বলে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App