×

খেলা

সিপিএল-আইপিএলে খেলার সম্ভাবনা নেই সাকিবের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২১, ১০:১০ এএম

সিপিএল-আইপিএলে খেলার সম্ভাবনা নেই সাকিবের

সাকিব আল হাসান

সিপিএল-আইপিএলে খেলার সম্ভাবনা নেই সাকিবের

সাকিব আল হাসান

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ২০২১ খেলা আগস্ট মাসের শেষের দিকে শুরু হওয়ার কথা রয়েছে। এবারের আসরে জ্যামাইকা তালহাওয়াসের হয়ে খেলার সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান। তবে ক্যারিবিয়ান লিগে সাকিব  আল হাসানকে খেলার অনাপত্তি পত্র নাও দিতে পারে বিসিবি কারণ ওই সময়টায় বাংলাদেশ জাতীয় দলের ব্যস্ত সূচি রয়েছে। এখন কারিবিয়ান লীগে যদি সাকিবকে খেলার সুযোগ না দেয়া হয় তাহলে স্বাভাবিকভাবে আইপিএলের বাকি অংশ খেলতে পারবেন না তিনি। কারণ আইপিএলের স্থগিত হওয়া অংশ শুরু হতে যাচ্ছে এই সেপ্টেম্বর মাস থেকেই।

যে সময় ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল চলবে তখন বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। তারা টাইগারদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবে। বাংলাদেশ এখন বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে অস্ট্রেলিয়া সিরিজটিতে খেলতে যাচ্ছে।

সাকিবকে যে অনাপত্তি পত্র দেয়া হবে না সেটি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’-কে দেয়া এক সাক্ষাৎকারে ইঙ্গিত দিয়েছেন বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। এ ব্যাপারে তিনি বলেন, “আমরা সাকিবকে সিপিএলে খেলার অনুমতি নিয়ে এখনও কোনো কোনো সিদ্ধান্ত নেইনি। এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে সময় এলে। সামনে আমাদের ব্যস্ত সূচি। আমরা অবশ্যই আমাদের পুরো শক্তির দল নিয়ে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে চাই।”

আকরাম খানের এমন মন্তব্যের পর খবর বের হয় স্থগিত হওয়া আই পি এল এর বাকি অংশ খেলতে বিসিবির পক্ষ থেকে আরব আমিরাতে যেতেও সাকিবকে অনাপত্তি পত্র দেয়া হবে না। ফলে বলা যায় এ বছর আর ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা হচ্ছে না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের।

এদিকে এর আগে গত এপ্রিল মাসে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ না খেলে আইপিএল খেলতে ভারতে যান সাকিব। তাকে কলকাতা নাইট রাইডার্স ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে ভিড়িয়ে ছিল। তাকে ফ্র্যাঞ্চাইজি টি নিজেদের প্রথম তিনটি ম্যাচে সুযোগ দেয়। কিন্তু সাকিব নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ফলে আইপিএল স্থগিত হওয়ার আগ পর্যন্ত তাকে সাইড বেঞ্চে বসে থাকতে হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App