×

খেলা

ব্রাজিলে হবে কোপা আমেরিকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২১, ০৯:৩৬ পিএম

ব্রাজিলে হবে কোপা আমেরিকা

কোপা আমেরিকা

করোনার প্রকোপের কারণে ২০২০ সালে এক বছর পিছিয়ে কোপা আমেরিকা ২০২১ সালে নিয়ে যাওয়া হয়। কোপা আমেরিকার এবারের আসর যৌথভাবে আয়োজন করার কথা ছিল আর্জেন্টিনা ও কলম্বিয়ার। কিন্তু সপ্তাহখানেক আগে কলম্বিয়াকে আয়োজকের তালিকা থেকে বাদ দেওয়া হয়। কারণ দেশটিতে এখন রাজনৈতিক অস্থিরতা চলছে। ফলে ১৩ জুন থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টটির পুরো আসর আর্জেন্টিনার মাটিতে হওয়ার কথা ছিল। কিন্তু বাংলাদেশ সময় রবিবার গভীর রাতে খবর বের হয় আর্জেন্টিনাকেও আয়োজকের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার কারণে কোপার আয়োজক কনমেবল এই সিদ্ধান্ত নিয়েছে।

এরপর সোমবার (৩১মে) নতুন আয়োজক নির্ধারণের জন্য বৈঠকে বসে তারা। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয় আর্জেন্টিনার বদলে কোপা আয়োজন করা হবে ব্রাজিলে। আয়োজক দেশ পরিবর্তন হলেও সময়সূচিতে কোন পরিবর্তন হচ্ছে না কোপার। কনমেবল বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। ব্রাজিলের কোন কোন ভেন্যুতে ম্যাচগুলো হবে তা খুব দ্রুতই জানিয়ে দেবে কনমেবল।

কোপার নতুন আসর শুরু হতে আর মাত্র দুই সপ্তাহ বাকি ছিল। আর আগের দুই দেশকেই আয়োজকের তালিকা থেকে বাদ দেওয়ায় টুর্নামেন্ট হওয়া নিয়েই শঙ্কা তৈরি হয়েছিল। ফলে প্রশ্ন ওঠেছিল তাহলে কোপা আয়োজন করবে কোন দেশ?। জানা গেছে ব্রাজিল নিজে এগিয়ে আসে। যদিও বিশ্বে করোনা আক্রান্ত তৃতীয় সর্বোচ্চ দেশ হলো ব্রাজিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App