×

জাতীয়

ভাসানচরে জাতিসংঘ প্রতিনিধিদের সামনে রোহিঙ্গাদের বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২১, ০৫:০০ পিএম

ভাসানচরে জাতিসংঘ প্রতিনিধিদের সামনে রোহিঙ্গাদের বিক্ষোভ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) দুই সহকারী হাইকমিশনারসহ ১৪ সদস্যের প্রতিনিধি দলের সামনে বিভিন্ন সুযোগ-সুবিধার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রোহিঙ্গারা।

সোমবার (৩১ মে) সকাল ১১টার দিকে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের সামনে তারা এই বিক্ষোভ করে।

ভাসানচর থানার ওসি মো. মাহে আলম জানান, বিভিন্ন সুযোগ-সুবিধার দাবি জানিয়ে রোহিঙ্গারা এই বিক্ষোভ করে।

সোমবার সকালে জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) সহকারী হাইকমিশনার রউফ মাজাও এবং গিলিয়ান ট্রিগসসহ ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করতে পরিদর্শনে আসেন।

[caption id="attachment_287146" align="aligncenter" width="749"] ইউএনএইচসিআরের কার্যক্রম পরিচালনা বিষয়ক সহকারী হাইকমিশনার রাউফ মাজাও এবং সুরক্ষা বিষয়ক সহকারী হাইকমিশনার গিলিয়ান ট্রিগস সোমবার ভাসানচরে রোহিঙ্গা পুনর্বাসন কেন্দ্র পরিদর্শনে যান।[/caption]

ইউএনএইচসিআর’র কোনো প্রতিনিধি দল এই প্রথমবার ভাসানচর আসেন। এ সময় তারা ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ-সুবিধা পর্যবেক্ষণে গেলে রোহিঙ্গারা বিক্ষোভ করে।

ভাসানচরে অবস্থানরত সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মংসং মারমার মুঠোফোনে বিক্ষোভের কথা জানতে চাইলে তিনি বলেন, আমি এই বিষয়ে কোন মন্তব্য করতে রাজি নই।

নোয়াখালী পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, ইউএনএইচসিআ’র প্রতিনিধি দলের সামনে রোহিঙ্গারা প্রতিমাসে নগদ পরিবার প্রতি ৫ হাজার টাকা, মানসম্পন্ন রেশন, কর্মসংস্থান এবং পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থার দাবি করেছেন।

 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App