নাইজেরিয়ায় মাদরাসা থেকে প্রায় ১৫০ শিক্ষার্থী অপহরণ

আগের সংবাদ

ইউরোপীয় নেতাদের পেছনে যুক্তরাষ্ট্রের গোয়েন্দাগিরি, সঙ্গী ডেনমার্ক

পরের সংবাদ

আমেরিকায় গাড়ি থামিয়েই এলোপাথাড়ি গুলি: নিহত ২, আহত ২৫

প্রকাশিত: মে ৩১, ২০২১ , ১১:৪৯ পূর্বাহ্ণ আপডেট: মে ৩১, ২০২১ , ১১:৫২ পূর্বাহ্ণ

কিছুতেই দমানো যাচ্ছে না বন্দুকধারীর হামলার ঘটনা। রবিবার (৩০ মে) সকালে ফের আমিরিকায় বন্দুকধারীর হামলার ঘটনায় প্রাণ হারালেন ২ জন। গুরুতর আহত হয়েছেন অন্তত ২০ জন।

পুলিশ সূত্রে জানা যায়, রবিবার ভোরের দিকে চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ফ্লোরিডার মিয়ামিতে এল মুলা ব্যাংকোয়েট হলের সামনে। মর্মান্তিক এই ঘটনায় ঘটনাস্থলেই নিহত হয় ২ জন। আহত ২০ জন। সকালের এমন চাঞ্চল্যকর ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে সাধারণ মানুষের মধ্যে। খবর কলকাতা টুয়েন্টিফোরের।

জানা গেছে, এদিন ভোরে হঠাৎ করেই মিয়ামিতে এল মুলা ব্যাংকোয়েট হলের সামনে একটি এসইউভি গাড়ি এসে দাঁড়ায়। গাড়ি থেকে নেমেই তিন আততায়ী সাধারণ মানুষের উপর এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। কিছু বুঝে ওঠার আগেই ফের গাড়িতে উঠে দ্রুত ঘটনাস্থল ছাড়ে তারা।

নৃশংস এই হামলার ঘটনায় ২০ জন আহত ও দুজন নিহত হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন মিয়ামি পুলিশ ডিপার্টমেন্টের ডিরেক্টর আলফ্রেডো ফ্রেডি রামিরেজ। এদিন তিনি নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন এবং তিনি বলেন, “এই ধরনের কাপুরুষোচিত ঘটনা যারা ঘটান তারা ঠান্ডা মাথার খুনি ছাড়া আর কিছু নয়। অভিযুক্তদের খুঁজে বের করে দ্রুত তাদের শাস্তির ব্যবস্থা করা হবে।”

উল্লেখ্য, মহামারীর মধ্যেই আমিরিকায় চলতি মাসের ২৪ তারিখ পৃথক পৃথক জায়গায় বন্দুকধারীরর হামলায় প্রাণ হারান ১২ জন। ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন অন্তত ৪৯ জন। গতবছর থেকে এই পর্যন্ত বারবার বন্দুকধারীর হামলার ঘটনা প্রকাশ্যে আসায় মর্মান্তিক এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে মার্কিন প্রশাসন।

এর আগেও গত মাসে আমেরিকায় এই ধরণের সহিংসতার ঘটনাকে ‘মহামারী’বলে উল্লেখ করেছিলেন প্রেসিডেন্ট জো বাইডেন।

অন্যদিকে, আমেরিকাতে কয়েক মাস ধরে অনেকেই এই বন্দুকবাজদের হামলার শিকার হয়েছেন। যার মধ্যে রয়েছে ক্যালিফোর্নিয়ায় ইন্ডিয়ানাপলিসের ফেডএক্স ফ্যাসিলিটি, কলোরাডোর বোল্ডারের একটি মুদি দোকান – পাশাপাশি কয়েক সপ্তাহ ধরে একই শহরে একটি জন্মদিনের পার্টি পরে – এবং আটলান্টায় বিভিন্ন স্পা সেন্টারে এই হামলার ঘটনা ঘটেছে।

যদিও বিশ্বব্যাপী এই অতিমারী পরিস্থিতির মধ্যে আমেরিকাতে গত বছর থেকে শুটিংয়ের ঘটনা কয়েক গুণ বেড়েছে তা কার্যত স্বীকার করে নিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন। সহিংস এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তিনি বন্দুক তৈরি এবং বিক্রির উপর নিয়ন্ত্রণ জারি করার চেষ্টা চালাচ্ছেন বলে জানা গেছে।

অন্যদিকে চলতি বছরের এই পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে মোট ২০০ টি বন্দুকবাজের হামলার ঘটনা ঘটেছে।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়