×

জাতীয়

বছরে ৬ কোটি টাকা লেনদেন মামুনুল হকের অ্যাকাউন্টে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২১, ০৮:১৯ পিএম

হেফাজত ইসলামের নেতা মাওলানা মামুনুল হকের অ্যাকাউন্টে এক বছরে ৬ কোটি টাকা লেনদেনের তথ্য পাওয়া গেছে। রবিবার (৩০ মে) দুপরে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার মাহবুব আলম সাংবাদিকদের বলেন, ‘সাম্প্রতিককালে হেফাজতের যেসব নেতাকে আমরা গ্রেপ্তার করেছি, তাদের কাছ থেকে অর্থনৈতিক বিষয়ে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। মামুনুল হকের ৬টি ব্যাংক অ্যাকাউন্টের তথ্য আমরা পেয়েছি। সেই অ্যাকাউন্টগুলোতে এক বছরে ৬ কোটি টাকা লেনদেনের তথ্য পাওয়া গেছে।

মাহবুব আলম বলেন, ‘হায়াতুল উলিয়া ও বেফাকের শীর্ষস্থানীয় ও কওমী অঙ্গনের কয়েকজন নেতার ক্ষেত্রেও একই অস্বচ্ছ অর্থনৈতিক কর্মকাণ্ড দেখা গেছে। আমরা মনে করি, এসব ক্ষেত্রে সরকারের আরও নজরদারি দরকার।’

হেফাজত নেতাদের বিরুদ্ধে মামলায় যেসব অভিযোগ আনা হয়েছে, তদন্তে সেগুলোর প্রমাণ মিলছে বলে জানান ডিবির যুগ্ম কমিশনার। তিনি বলেন, তাদের আরও অনেক অনিয়মের বিষয়ে জিজ্ঞাসাবাদ চলছে। এখন পর্যন্ত দুজন হেফাজত নেতা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এক প্রশ্নের জবাবে মাহবুব আলম বলেন, ‘আমরা অভিযোগের সত্যতার জন্য যেসব প্রমাণ পাচ্ছি, সেগুলোই তাদের অপরাধ প্রমাণ করবে। তারা সেসব স্বীকার করুন আর নাই করুন, এতে মামলায় কোনো প্রভাব পড়বে না। আমরা নানা অডিও, ভিডিও, ডকুমেন্ট, ব্যাংক হিসাব প্রমাণ হিসেবে দেখাব।’

মামুনুল হকের বিরুদ্ধে রাজধানীর বায়তুল মোকাররম এলাকায় ২৬ মার্চ সংঘর্ষ ও সহিংসতার ঘটনায় মামলা হয়। এছাড়া গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার রয়েল রিসোর্টে মামুনুল হক নারীসহ অবরুদ্ধ হন। তাকে ছাড়িয়ে নিতে হেফাজতের কর্মীরা সেদিন সেখানে ভাঙচুর করে ও পুলিশের ওপর হামলা চালায়। এ ঘটনায় সোনারগাঁ থানায় তিনটি মামলা হয়।

গত ১৮ এপ্রিল তাকে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর থেকে বিভিন্ন মামলায় তাকে একের পর এক রিমান্ডে নেওয়া হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App