×

জাতীয়

তিন মন্ত্রণালয়ে নতুন সচিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২১, ১০:২৮ পিএম

তিন মন্ত্রণালয়ে নতুন সচিব

ফাইল ছবি

বাণিজ্য মন্ত্রণালয়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার। পদোন্নতি ও বদলির মাধ্যমে এই নিয়োগ দেওয়া হয়েছে। রবিবার (৩০ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করেছে।

এছাড়াও পৃথক প্রজ্ঞাপনে ময়মনসিংহ বিভাগে নতুন কমিশনার নিয়োগ দিয়েছে এবং আরো দুটি পৃথক প্রজ্ঞাপনে ৯ জন অতিরিক্ত সচিবের দপ্তর বদলের কথা জানানো হয়েছে।

জনপ্রশাসনের একটি প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের নিবন্ধক (অতিরিক্ত সচিব) মো. মকবুল হোসেনকে পদোন্নতি দিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। পৃথক প্রজ্ঞাপনে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের বর্তমান সচিব খাজা মিয়াকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে। আর মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষকে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে।

এদিকে পৃথক প্রজ্ঞাপনে নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শফিকুর রেজা বিশ্বাসকে ময়মনসিংহ বিভাগের কমিশনার পদে নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়াও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব বিকর্ণ কুমার ঘোষকে হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক, প্রবাসী, কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহীদুল আলম এনডিসিকে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুারোর মহাপরিচালবক, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আলতাফ হোসেন চৌধুরীকে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের পরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আতাউর রহমানকে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য মো. বিল্লাল হোসেনকে বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক, অতিরিক্ত সচিব ইকবাল আব্দুল্লাহ হারুনকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. এনামুল হককে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে, বিদ্যুৎ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব শেখ ফয়জুল আমিনকে শিল্প মন্ত্রণালয়ে, কেন্দ্রীয় মাদকাশক্তি নিরাময় কেন্দ্রের চিফ কনসালটেন্ট সৈয়দ ইমামুল হোসেনকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App