×

সারাদেশ

সিলেটে এক ঘণ্টায় চার, মোট ৬ বার ভূমিকম্প

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২১, ১১:৫১ এএম

সিলেটে পর পর ছয়বার মৃদু ভূ-কম্পন অনুভূত হয়েছে। শনিবার (২৯ মে) সকাল ১০টা ৩৬ মিনিটে প্রথম এবং ১০টা ৫১ মিনিটে দ্বিতীয়, ১১টা ২৯ মিনিটে তৃতীয় ও ১১টা ৩৪ মিনিটে চতুর্থ ভূমিকম্প অনুভূত হয়।

পরে দুপুর ১টা ৫৯ মিনিট এবং ২টা ৬ মিনিটে আবারও দুইবার ভূমিকম্প হয়। তবে সিলেটের কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর মেলেনি।

এদিকে, ঢাকা থেকে সিলেট আবহাওয়া অফিসকে কিছু না জানানোর কারণে ভূমিকম্পের বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলতে পারছেন না বলে জানিয়েছেন সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী।

ঢাকা আবহাওয়া ও ভূমিকম্প অফিসের প্রধান আবহাওয়াবিদ মুমিনুল ইসলাম বলেন, শুধুমাত্র সিলেটে মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। এর উৎপত্তিস্থল ও রিখটার স্কেলের মাত্রা কত ছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

সিলেট আবহাওয়া ও ভূমিকম্প অফিসে যোগাযোগ করলে জানা যায়, সিলেটে দু’দফায় ভূমিকম্প অনুভূত হয়েছে। আমরা সব ডাটা ঢাকায় পাঠিয়েছি। তারা বিষয়টি বিশ্লেষণ করে জানাবেন। তবে তাৎক্ষণিকভাবে ভূমিকম্পে কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

নগরীর আম্বরখানা এলাকার বাসিন্দা শহিদুল ইসলাম বলেন, রিকশা করে বাসা থেকে ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলেন। হঠাৎ ভূমিকম্প অনুভব করে তিনি মেন্দিবাগ পয়েন্টে নেমে যান। এসময় নিরাপদ আশ্রয়ে যেতে মানুষ দৌঁড়াতে শুরু করেন। তবে ভূমিকম্পের তীব্রতা কম ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App