×

জাতীয়

বিজিএমইএ ভবনের সামনের সড়ক উন্নয়নের আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২১, ০৯:৫৩ পিএম

বিজিএমইএ ভবনের সামনের সড়ক উন্নয়নের আহ্বান

বিজিএমইএ নেতৃবৃন্দ ও রাজউক চেয়ারম্যানের মধ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়

উত্তরাস্থ বিজিএমইএ কমপ্লেক্স এর সড়ক যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের আহ্বান জানিয়েছেন সংগঠনটির সভাপতি ফারুক হাসান। শনিবার (২৯ মে) এ বিষয়ে বিজিএমইএ নেতৃবৃন্দ ও রাজউক চেয়ারম্যানের মধ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন রাজউকের চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নূরী, রাজউকের সদস্য (উন্নয়ণ) মেজর ইঞ্জি: সামসুদ্দিন আহমেদ (অবঃ), প্রধান প্রকৌশলী (প্রকল্প ও ডিজাইন) এ এস এম রায়হানুল ফেরদৌস, প্রধান প্রকৌশলী বাস্তবায়ন ইঞ্জি: উজ্জ্বল মল্লিক এবং রাজউকের উচ্চ পদস্থ কর্মকর্তারা। এসময় বিজিএমইএ’র সহ-সভাপতি মো. শাহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি মো. নাসির উদ্দিন এবং পরিচালক মো. মহিউদ্দিন রুবেল উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বিজিএমইএ সভাপতি বলেন, পোশাক শিল্পের মুখপাত্র প্রতিষ্ঠান বিজিএমইএ এর উত্তরাস্থ কার্যালয় থেকে ইউডি জারীসহ পোশাক শিল্পের জরুরি কার্যক্রমগুলো সম্পন্ন হয়। এ কার্যালয়ে দাপ্তরিক প্রয়োজনে প্রতিদিন সহস্রাধিক মানুষ আসেন। তারা যেন সহজে বিজিএমইএ কার্যালয়ে আসতে পারেন, সেজন্য তিনি এ এলাকার সড়ক ব্যবস্থার উন্নয়ন বিশেষ করে উত্তরা ১২ নং সেক্টর থেকে বিজিএমইএ কার্যালয় পর্যন্ত সংযোগ সড়ক মেরামত ও এ সড়কের অংশবিশেষ পুনর্নিমাণ এবং সরকারবাড়ীতে একটি কালভার্ট নির্মানের প্রস্তাব দেন। বিজিএমইএ সভাপতি বলেন যে, সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হলে অনেক বেশি ক্রেতা  বিজিএমইএ দপ্তরে আসতে আগ্রহী হবেন।

রাজউক চেয়ারম্যান বলেন, পোশাক শিল্প জাতীয় অর্থনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে। এ শিল্পের কার্যক্রমগুলো যাতে সুচারুভাবে সম্পন্ন হয়, সেজন্য রাজউক থেকে বিজিএমইএ’কে সম্ভাব্য সব সহযোগিতা দেয়া হবে। তিনি বিজিএমইএ সভাপতির প্রস্তাবনাগুলোর সঙ্গে একমত পোষন করেন। তিনি বলেন যে, রাজউক টিম সরেজমিনে বিজিএমইএ কমপ্লেক্স সংলগ্ন সংযোগ সড়কগুলো পরিদর্শন করেছেন এবং তারা সড়ক পরিস্থিতি বুঝতে পেরেছেন।

তিনি বিজিএমইএ সভাপতিকে আশ্বস্ত করে বলেন, অতি শীঘ্রই অগ্রাধিকার ভিত্তিতে পর্যায়ক্রমে সংযোগ সড়কগুলো সংস্কার করার উদ্যোগ নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App