×

জাতীয়

ঢামেকে করোনার টিকা নিচ্ছেন সাড়ে ৪শ চীনা নাগরিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২১, ০৪:০০ পিএম

ঢামেকে করোনার টিকা নিচ্ছেন সাড়ে ৪শ চীনা নাগরিক

ঢামেকে টিকা নিচ্ছেন চীনা নাগরিকরা

সাড়ে ৪শ চীনা নাগরিক কোভিড-১৯ এর টিকা নিচ্ছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। শনিবার (২৯ মে) সকালে হাসপাতালটিতে টিকা কার্যক্রম শুরু হয়। এছাড়া রাজধানীর আরও কয়েকটি হাসপাতালে তাদের টিকাদান কর্মসূচি চলছে বলে জানা গেছে।

এবিষয়ে ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, চীন ৫ লাখ ডোজ কোভিড টিকা সিনোভ্যাক্স উপহার দেওয়ার সময়ই তাদের অনুরোধ ছিলো বাংলাদেশে যারা বিভিন্ন সেক্টররে চীনা নাগরিক কাজ করে , তাদেরকেও যেনো এই টিকা প্রয়োগ করা হয়। সেই লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে তাদের টিকা প্রয়োগ করা শুরু হয়েছে। আমাদের কাছে ৪৫৬ জনকে এই টিকা প্রয়োগের নির্দেশনা রয়েছে। এদের মধ্যে শনিবার প্রায় আড়াইশ জনকে টিকা দেওয়া হবে, বাকিদের আগামীকাল দেওয়া হবে।

পরিচালক বলেন, ইতোপূর্বে চীনের সিনোভ্যাক্স টিকাটি আমাদের মেডিকেল ইন্টার্ন চিকিৎসকদের দেওয়া হচ্ছে। আজ বাংলাদেশে অবস্থানকারী চীনা নাগরীকরা এই টিকা গ্রহণে তাদের মনেও যদি কোনো ভয় কিংবা শঙ্কা থেকে থাকে তাহলে তাও দূর হয়ে যাবে। চীনা টিকার প্রতি সবার আস্থাও বেড়ে যাবে। এটি একটি ভালো দিক বলে মনে হচ্ছে আমাদের কাছে।

পরিচালক বলেন, তাদের ভাষাগত কিছু সমস্যা রয়েছে, তারা অনেকে ইংরেজি ভাষা বোঝেন না, আমরাও চীনা ভাষা বুঝি না, এজন্য তারাই দোভাষী লোক রেখেছেন। একারণে আমাদেরও তাদের সাথে যোগাযোগের ক্ষেতে সুবিধা হচ্ছে। আর তারা আমাদের এখানে টিকা নিতে পেরে স্বস্তি প্রকাশ করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App