পূর্ব পাকিস্তানের আকাশে শকুনের ছায়া

আগের সংবাদ

গণতন্ত্রের বিদায় ঘণ্টা

পরের সংবাদ

আয়োজকদের খোঁজ নেই, ক্ষুব্ধ হয়ে চলে গেলেন প্রতিমন্ত্রী

প্রকাশিত: মে ২৯, ২০২১ , ১২:০৯ পূর্বাহ্ণ আপডেট: মে ২৯, ২০২১ , ১২:০৯ পূর্বাহ্ণ

রাজধানীর একটি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদকে। নির্ধারিত সময়ের কিছু আগে অনুষ্ঠানস্থলে পৌঁছান প্রতিমন্ত্রী। কিন্তু সেখানে আয়োজক ও আমন্ত্রিত অন্য কোনো অতিথি ছিলেন না। প্রায় ৪০ মিনিট অপেক্ষা করার একপর্যায়ে ক্ষুব্ধ হয়ে প্রতিমন্ত্রী অনুষ্ঠানস্থল থেকে চলে যান।

শুক্রবার (২৮ মে) বিকেল সাড়ে ৩টায় বেসরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ ট্যুরিজম রিসার্চ ইনস্টিটিউট (বিটিআরআই) ও নাহার কুকিং ওয়ার্ল্ডের যৌথ আয়োজনে পর্যটন ভবনের বাঙ্কুয়েট হলে এ ঘটনা ঘটে। অনুষ্ঠানটি ছিল ‘ঐতিহ্যবাহী রান্না: সেরা ১০০ রেসিপি’ গ্রন্থের প্রকাশনা উৎসব এবং বিটিআরআই কালিনারি এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্রদান।

খোঁজ নিয়ে জানা যায়, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ নির্দিষ্ট সময়ের কিছু আগেই অনুষ্ঠানস্থলে পৌঁছান। এরপর তিনি ব্যাঙ্কুয়েট হলে মঞ্চের সামনে প্রায় ৪০ মিনিট অপেক্ষা করেন। কিন্তু এই সময়ের মধ্যে আয়োজকদের দুই-একজন ছাড়া তেমন কেউই অনুষ্ঠানস্থলে ছিলেন না। একপর্যায়ে প্রতিমন্ত্রী রেগে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। পরে অনুষ্ঠানটি বিকেল সাড়ে ৪টার দিকে শুরু করা হয়।

প্রতিমন্ত্রী চলে যাওয়ার সময় আয়োজকদের দুই-একজন অনুরোধ করলেও তিনি গাড়ি নিয়ে বেরিয়ে যান। এ সময় আয়োজকদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, আমি দীর্ঘক্ষণ অপেক্ষা করেছি। এখন পর্যন্ত সব আয়োজক বা অন্য কোনো অতিথি অনুষ্ঠানস্থলে নেই। আমারও তো রাষ্ট্রের অন্যান্য গুরুত্বপূর্ণ কাজ রয়েছে। আয়োজকদের আরও দায়িত্বশীল হওয়া উচিত ছিল।

প্রতিমন্ত্রী চলে যাওয়ার পর অনুষ্ঠানস্থলে থাকা তার মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, নির্ধারিত সময়ে অনুষ্ঠান শুরু না হওয়া, দীর্ঘক্ষণ অপেক্ষা করানো ও আয়োজকসহ অন্যান্য অতিথিরা সময়মতো না আসায় অনুষ্ঠানস্থল ত্যাগ করেছেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) হান্নান মিঞা, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও (অতিরিক্ত সচিব) জাবেদ আহমেদ এবং বিশিষ্ট রন্ধনশিল্পী কেকা ফেরদৌসি।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়