×

খেলা

ফের লঙ্কান শিবিরে তাসকিনের আঘাত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মে ২০২১, ০৩:৪৭ পিএম

ফের লঙ্কান শিবিরে তাসকিনের আঘাত

শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় উইকেট শিকারের পর সতীর্থদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে তাসকিন আহমেদ

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে আজ শুক্রবার বল হাতে দাপট দেখাচ্ছেন টাইগার পেসার তাসকিন আহমেদ। এমনকি তিনি লঙ্কানদের ৩ উইকেট শিকার করেছেন। দলীয় ১৫১ রানে শ্রীলঙ্কার কুশল মেন্ডিসকে সাজঘরে ফেরান তাসকিন। আউট হবার আগে ২২রান করেন কুশল মেন্ডিস।

এছাড়া আজ টস জিতে ব্যাট হাতে শুরুটা ভালই করেছিল দুই লঙ্কান ওপেনার কুশল পেরেরা ও দানুশকা গুনাথিলাকা। তারা দুজনে ১০ ওভারে ৭৭ রান তোলেন। তবে এর পরেই বল হাতে তাসকিন আহমেদ টাইগার শিবিরে স্বস্তি ফেরান। ডানহাতি এই পেসার দানুশকা গুনাথিলাকাকে বোল্ড করে ৮২ রানের জুটি ভেঙেছেন। লঙ্কান এই ওপেনার আউট হবার আগে ৩৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩৯ রান করেন।

এরপর তিন নম্বরে ব্যাট করতে আসা পাথুম নিসাঙ্কাকে রানের খাতা খোলার আগেই নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন তাসকিন। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ১৬৯ রান। উইকেটে অপরাজিত আছেন কুশল পেরেরা ৯৫ ও ধনঞ্জয়া ডি সিলভা ৪ রান। এর আগে আজ তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার দলপতি কুশল পেরেরা। আর হোয়াইটওয়াশের মিশনে ফিল্ডিং করছে বাংলাদেশ।

আজ শেষ ম্যাচটি জিতলে লঙ্কানদের বিপক্ষে প্রথমবার হোয়াইটওয়াশ উদযাপন করার সুযোগ পাবে টাইগাররা। এদিকে এর আগে প্রথম ম্যাচে লঙ্কানদের বিপক্ষে ৩৩ ও দ্বিতীয় ম্যাচে ১০৩ রানে জিতে ওয়ানডে সিরিজ লুফে নিয়েছে টাইগাররা। এমনকি এই দুই ম্যাচ জয়ের সুবাদে সুপার লিগের পয়েন্ট টেবিলে বাংলাদেশ এখন সবার ওপরে। ৮ ম্যাচ খেলে ৫ জয়ে টাইগারদের পয়েন্ট ৫০। আজ শ্রীলঙ্কাকে আরেকবার হারাতে পারলে ১০পয়েন্ট তুলে শীর্ষস্থানটা আরো মজবুত হবে তামিম বাহিনীর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App