×

চিত্র বিচিত্র

পোষ্য কুকুরকে আকাশে 'উড়িয়ে' দিল্লিতে গ্রেপ্তার ইউটিউবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মে ২০২১, ১২:৫৭ পিএম

পোষ্য কুকুরকে আকাশে 'উড়িয়ে' দিল্লিতে গ্রেপ্তার ইউটিউবার

কুকুরের পিঠে বেশ কয়েকটি হাইড্রোজেন বেলুন বেঁধে দিলে সেটি ভেসে যায় আকাশে

পোষ্য কুকুরকে 'উড়িয়ে' দেয় দিল্লির এক ইউটিউবার। কুকুরের পিঠে বেশ কয়েকটি হাইড্রোজেন বেলুন বেঁধে দিলে সেটি ভেসে যায় আকাশে। এমন কাণ্ড করার দায়ে সেই ইউটিউবারকে গ্রেপ্তার করা হয়েছে। সেই ইউটিউবার গৌরবজোন নামের এক ইউটিউব চ্যানেলে সেই ভিডিয়ো আপলোড করেন। ভিডিয়ো ভাইরাল হতেই পশুদের প্রতি নৃশংস আচরণের অভিযোগে তাকে গ্রেপ্তার করে পুলিশ। খবর হিন্দুস্তান টাইমসের।

উল্লেখ্য, বহু দেশেই কুকুরের পিঠে বেলুন বেঁধে তাকে ওড়ানোর ভিডিয়ো ট্রেন্ড করা হয়েছে। এতে প্রচুর ভিইউ আসে। তাই হয়ত সেই ট্রেন্ড অনুসরণ করতেই এই ভিডিয়ো শুট করেন গৌরব। ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যায়, ইউটিউবার গৌরব তার পোষ্য কুকুরকে নিয়ে একটি পার্কে রয়েছেন। সেখানেই কুকুরটির পিঠে বেশ কয়েকটি রঙ-বেরঙের বেলুন বেঁধে দিয়েছেন তিনি। এরপর বেলুনে বাঁধা দড়ি টেনে কুকুরটিকে উপরে তুলতে দেখা যায় গৌরবকে। ওই অবস্থায় কুকুরটিকে কিছুক্ষণ দৌড় করান গৌরব।

ভিডিয়োতে সেই সময় গৌরবকে বলতে শোনা যায়, কুকুরটি দৌড়লেই উড়তে শুরু করবে। কিন্তু তাতেও কুকুরটি না ওড়ায় গৌরব বলেন, আরও দুটি বেলুন বেঁধে দিলে কুকুরটি উড়বে। তার কয়েক মুহূর্তের মধ্যেই কুকুরটিকে শূন্যে ভাসতে দেখা যায়। এই ভিডিয়ো ইউটিউবে আপলোড করার পর তা ভাইরাল হয়ে যায়। এরপরই গৌরবের বিরুদ্ধে মামলা দায়ের করা হয় দিল্লির মালব্য নগর থানায়।

গ্রেপ্তারি প্রসঙ্গে দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়, গৌরবের বিরুদ্ধে ডিজাস্টার ম্যানেজমেন্ট আইন এবং পশু সুরক্ষা আইনের অধীনে মামলা দায়ের হয়েছে। এদিকে ঘটনার জন্য ক্ষমা চেয়ে একটি ভিডিয়ো পোস্ট করেন গৌরব। জানান, ভিডিয়োটি তিনি ডিলিট করে দিয়েছেন। পোষ্যে কুকুরের সঙ্গে এহেন আচরণ করার আগে তিনি তার সুরক্ষার যাবতীয় ব্যবস্থা নিয়েছিলেন বলেও দাবি করেন ইউটিউবার। পাশাপাশি তিনি মেনে নেন, বিদেশি ভিডিয়ো দেখে এহেন ভিডিয়ো বানানোর কথা তার মাথায় আসে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App