দুই বছর আগেও এলএসডিসহ ধরা পড়েছিল ২ তরুণ

আগের সংবাদ

এসএসসি-এইচএসসির ২০২২ সালের সংক্ষিপ্ত পাঠ্যসূচি প্রকাশ

পরের সংবাদ

তাসকিনের অন্যরকম হাফসেঞ্চুরি

প্রকাশিত: মে ২৮, ২০২১ , ৫:১৮ অপরাহ্ণ আপডেট: মে ২৮, ২০২১ , ৫:১৯ অপরাহ্ণ

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২৮৬ রান করেছে শ্রীলঙ্কা। লঙ্কানদের এই ছয়টি উইকেটের তিনটিই তুলে নিয়েছেন টাইগার পেসার তাসকিন আহমেদ। এর মাধ্যমে নিজের ওয়ানডে ক্যারিয়ারে উইকেটের হাফসেঞ্চুরি পূর্ণ করেছেন তাসকিন। এই সিরিজটির আগে তার উইকেট সংখ্যা ছিল ৪৮টি। হাফসেঞ্চুরি পূর্ণ করতে পুরো সিরিজটিতে তার দুটি উইকেটের প্রয়োজন হলেও প্রথম দুটো ম্যাচে তাসকিন ছিলেন উইকেট শূণ্য। আজ শুক্রবার (২৮ মে) তৃতীয় ওয়ানডে ম্যাচে চারটি উইকেট তুলে নেয়ায় তার উইকেট সংখ্যা ৫২টি।

সিরিজের প্রথম ম্যাচটিতে বোলারদের মধ্যে একমাত্র উইকেট ছাড়া ছিলেন তাসকিন আহমেদ। ৯ ওভার বল করে ৬২ রান দেন তিনি। এরমাধ্যমে ম্যাচটিতে সবচেয়ে খরুচে বোলারও ছিলেন তিনি। মানে সব মিলিয়ে দিনটা ভালো ছিল না তাসকিনের জন্য। এরপর দ্বিতীয় ম্যাচে বাদ পরেও সাইফউদ্দিন ইনজুরিতে পরলে কনকাশন আইনে তাসকিন বল করার সুযোগ পান। কিন্তু ভাগ্য খারাপ ছিল তার। ওই দিন ৮ ওভার করে মাত্র ২৭ রান দিলেও কোন উইকেটের দেখা পাননি তিনি।

এদিকে তাসকিন আহমেদের ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় ২০১৪ সালে ভারতের বিপক্ষে। আর অভিষেক ম্যাচে পাঁচটি উইকেট তুলে নিয়ে নিজের জাত চিনিয়েছিলেন তিনি। তার অনবদ্য বোলিংয়ে ভারতকে মাত্র ১০৫ রানে অলআউট করে দিতে সমর্থ হয়েছিল বাংলাদেশ। কিন্তু নিজেদের ব্যাটিং ব্যর্থতায় ওই ম্যাচে মাত্র ৫৮ রানে অলআউট হয়ে হারের স্বাদ পেতে হয়েছিল তাসকিনকে। অভিষেকের পর বেশ কয়েকবার ইনজুরি ও খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে তাকে। বেশ কয়েকদিন জাতীয় দল থেকে দূরে থাকার পর আবার দলে নিয়মিত হয়েছেন তিনি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়