×

সারাদেশ

হাটহাজারীতে নাশকতা: হেফাজত নেতা আমিনুল্লাহ গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০২১, ০৭:০৬ পিএম

হাটহাজারীতে নাশকতা: হেফাজত নেতা আমিনুল্লাহ গ্রেপ্তার

আমিনুল্লাহ ওরফে আমিনুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামের হাটহাজারীতে নাশকতার মামলায় হেফাজতে ইসলামের আরও এক নেতাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ। গ্রেপ্তার আমিনুল্লাহ ওরফে আমিনুল ইসলাম ওরফে নুরুল আমিন(২৭) হাটহাজারী পৌরসভার হেফাজতের দাওয়াবিষয়ক সম্পাদক ছিলেন। তিনি হাটহাজারীতে নাশকতার ইন্ধনদাতা। গ্রেফতার অপরজন আমিনুলের সহযোগী আফতাব উদ্দিন পিয়ারু (২৪)। তাদের কাছ থেকে স্বাধীনতা বিরোধী দল জামায়াতে ইসলামীর সাংগঠনিক বই, গঠনতন্ত্র, সংগঠন পদ্ধতি, সদস্য সংগ্রহ ফরম, সংগঠনের লিফলেট এবং কর্মীদের রিপোর্ট ফরম উদ্ধার করা হয়। বুধবার (২৬ মে) রাত দেড়টার দিকে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার লেলাং এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিকুল ইসলাম ভোরের কাগজকে বলেন, গ্রেফতার আমিনুল স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন হাটহাজারীতে নাশকতার ইন্ধনদাতা। নাশকতায় হাটহাজারী থানায় হওয়া একাধিক মামলার এজাহারভুক্ত আসামি তিনি। তাকে এসব মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। গ্রেফতার হওয়া আসামীদের কাছ থেকে জামায়াতের সাংগঠনিক বই-পুস্তক করা হয়। এতেই প্রমাণিত হয়েছে নাশকতা-তান্ডবে জামায়াত জড়িত। পুলিশ কর্মকর্তা তারিক বলেন, গ্রেফতারকৃতদের গত ২৬ মার্চ হাটহাজারী থানা ও অন্যান্য স্থানে সহিংসতার ঘটনায় জড়িত থাকার অপরাধে আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেপ্তার আমিনুল ইসলাম হাটহাজারী থানার দুই মামলার এজাহারনামীয় আসামী। গ্রেফতার হওয়া আসামীদের ১০ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করা হয়েছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত ২৬ মার্চ চট্টগ্রামের হাটহাজারীতে ব্যাপক সহিংসতা, তাণ্ডব-নাশকতা চালায় হেফাজতে ইসলামের নেতাকর্মী-সমর্থকরা। পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় এবং হাটহাজারী থানায় হামলা, ভূমি কার্যালয়, ডাকবাংলোতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে তারা। এসব ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে সাতটি মামলা হয়। এসব মামলায় চার হাজার ৩০০ জনকে আসামি করা হয়। গত ২২ এপ্রিল হেফাজতের নেতা-কর্মীদের আসামি করে তিনটি মামলা করে হাটহাজারী থানা পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App