×

জাতীয়

শুক্রবার বাজেট ভাবনা জানাবে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০২১, ০৮:৪৩ পিএম

আগামী ৩ জুন ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষণার আগেই সরকারের উদ্দেশে দলীয় কিছু চিন্তাভাবনা তুলে ধরবে বিএনপি। করোনাভাইরাস কবলিত দেশি ও আন্তর্জাতিক অর্থনৈতিক পরিস্থিতি বিচার-বিশ্লেষণ করে বিশেষজ্ঞদের মতামতের সমন্বয় করে এই ভাবনা তৈরি করেছে দলটির রিসার্চ উইং।

শুক্রবার (২৮ মে) সকাল ১১টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ভাবনা তুলে ধরবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে জানিয়েছেন, শুক্রবার সকাল ১১টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন হবে।

বিএনপির রিসার্চ উইংয়ে যুক্ত একজন কেন্দ্রীয় নেতা জানান, করোনাভাইরাসের কারণে সৃষ্ট চলমান পরিস্থিতি ও তার পরবর্তী অর্থনৈতিক পরিস্থিতি এবং সংকটগুলো চিহ্নিত করে এর সম্ভাব্য সমাধানের পথ তুলে ধরা হবে বিএনপির প্রস্তাবে। বিগত বছরগুলোর মতো আসন্ন বাজেটও ঋণনির্ভর হবে। সেক্ষেত্রে কোন কোন খাতগুলোকে প্রাধান্য দিতে হবে, এ বিষয়টিও থাকবে। এছাড়া বাজেট ভাবনায় সুসমন্বিত কর্মকাঠামোও ঠিক করে দেওয়ার প্রস্তাব উল্লেখ থাকবে।

বাজেটে টিকার ওপর বিশেষ বরাদ্দ ও টিকা প্রদানের বিষয়টিতে আরও জনমুখী সিদ্ধান্ত নিতে সরকারের প্রতি জোরালো দাবি জানাবে বিএনপি। স্বাস্থ্য বাজেটে জিডিপির ৫ শতাংশ বরাদ্দের বিষয়টিও পুনরাবৃত্তি করা হতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App