×

শিক্ষা

যবিপ্রবির বিদায়ী উপাচার্যের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২১, ১০:০৯ পিএম

যবিপ্রবির বিদায়ী উপাচার্যের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনের বিরুদ্ধে মানববন্ধন করে শিক্ষক সমিতিসহ বিভিন্ন সংগঠন। ছবি: ভোরের কাগজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতির দায়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনের বিরুদ্ধে হওয়া হাইকোর্টেও রায় দ্রুত কার্যকর করার দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে। বুধবার (২৬ মে) যবিপ্রবি শিক্ষক সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রথমে ক্যাম্পাসে ও পরে যশোর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়।

মানববন্ধন থেকে গত চার বছরে সদ্য সাবেক ভিসি ড. আনোয়ার হোসেনের অনিয়ম-দুর্নীতির ৫৫টি অভিযোগ তুলে ধরা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীসহ যবিপ্রবি বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ মানববন্ধনে অংশ নেন।

এ সময় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি বিকৃতির বিরুদ্ধে হাইকোর্টের গত বছর ১৫ জানুয়ারি ঘোষিত রায় দ্রুত কার্যকর করা এবং দোষীদের রাষ্ট্রীয় দায়িত্বশীল পদে অযোগ্য ঘোষণা করার দাবি করেন।

এ সময় বক্তব্য দেন যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, সহসাধারণ সম্পাদক ড. আব্দুর রউফ সরকার, কার্যকরী সদস্য ড. ফরহাদ বুলবুল, সুমন রহমান, ড. হুমায়ুন কবির, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদের সভাপতি হেলালুল ইসলাম, সাধারণ সম্পাদক তাসরিক হাসান, কর্মচারী সমিতির সভাপতি শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল, ছাত্রলীগনেতা ইকরামুল কবির দীপ প্রমুখ।

তবে একই সময় প্রেসক্লাব যশোরের সামনে ভিসির পক্ষে মানববন্ধন করেন শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. ইকবাল কবির জাহিদের নেতৃত্বে শিক্ষকরা। পরে তারা সংবাদ সম্মেলন করে ভিসিকে নিরাপরাধ দাবি করে বলেন, বিশ্ববিদ্যালয়কে অশাস্ত করতে একটি পক্ষ অপপ্রচার চালাচ্ছেন।

এর আগে গত বৃহস্পতিবার যশোর প্রেসক্লাব মিলনায়তনে বিদায়ী উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতির ধরে সংবাদ সম্মেলন করে যবিপ্রবি শিক্ষক সমিতি। আর রবিবার প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন করে যবিপ্রবি শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, যবিপ্রবি কর্মচারী সমিতি ও ছাত্রলীগ।

গত ১৯ মে উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন ৪ বছর মেয়াদ পূর্ণ করে যবিপ্রবি থেকে বিদায় নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App