×

জাতীয়

মধুখালী-মাগুরা রেললাইন প্রকল্প পরিদর্শন করলেন রেলমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২১, ০৬:০৬ পিএম

মধুখালী-মাগুরা রেললাইন প্রকল্প পরিদর্শন করলেন রেলমন্ত্রী

বৃহস্পতিবার নতুন রেল লাইন নির্মাণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্প্রতি চীনা কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হওয়া ফরিদপুরের ‘মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত’ রেললাইন তৈরির প্রকল্প পরিদর্শন করেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন। মোট ২৪ দশমিক ৮ কিলোমিটার নতুন এ প্রকল্পটির ব্যয় ধরা হয়েছে এক হাজার ২০২ কোটি ৪৯ লাখ টাকা। যা সরকারী অর্থায়নে চীনা রেলওয়ে কোম্পানী বাস্তবায়ন করবে। কাজ শেষ করতে হবে ২৪ মাসের মধ্যে।

বুধবার (২৬ মে) দুপুর ১২টায় মাগুরা সদর উপজেলায় গিয়ে প্রকল্প পরিদর্শন করেন মন্ত্রী। কাল বৃহস্পতিবার (২৭ মে) সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন করবেন।

এদিন মাগুরা সদর উপজেলার রামনগর হরিপদ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠানে সংযুক্ত থাকবেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন। এ সময় মাগুরা প্রান্ত থেকে অনুষ্ঠানে আরও যুক্ত থাকবেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. বীরেন শিকদার, রেলসচিব মোহাম্মদ সেলিম রেজা, খুলনা বিভাগীয় কমিশনার মোহম্মদ ইসমাইল হোসেন ও জেলা প্রশাসক ড. আশরাফুল আলমসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা।

রেলমন্ত্রী প্রকল্প এলাকা ঘুরে দেখার পাশাপাশি অনুষ্ঠানস্থলও (রামনগর হরিপদ মাধ্যমিক বিদ্যালয়) পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার জহিরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলুসহ রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App