×

সারাদেশ

ছাগলকে জরিমানা করলেন ইউএনও!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২১, ১১:৫২ পিএম

ছাগলকে জরিমানা করলেন ইউএনও!

বাগানে ফুলগাছ খাওয়ার অপরাধে এক ছাগলের দুই হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বগুড়ার আদমদীঘি উপজেলা পরিষদ চত্বরের পার্কের বাগানে ফুলগাছ খাওয়ার অপরাধে ভ্রাম্যমান আদালত এক ছাগলের দুই হাজার টাকা জরিমানা করেছে। ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার সীমা শারমিন ছাগল মালিকের অনুপস্থিতে এই জরিমানা করেছেন বলে ছাগল মালিক সাহারা বেগম অভিযোগ করেছেন।

জরিমানার টাকা দিতে না পারায় নয় দিন আটকে রাখার পর মালিককে না জানিয়ে ওই ছাগলটি পাঁচ হাজার টাকায় বিক্রি করে দেয়া হয়েছে। বর্তমানে ছাগল মালিক সাহারা বেগম দ্বারে দ্বারে ঘুরছেন ছাগল ফেরত পাওয়া আশায়।

সাংবাদিকদের সাহারা বেগম জানান, গত ১৭ মে তার ছাগলটি হারিয়ে যায়। অনেক জায়গায় তিনি ছাগলটির সন্ধান করেন। পরে এলাকার লোকজন তাকে জানায়, ছাগলটি আদমদীঘি উপজেলা নির্বাহী (ইউএনও) কর্মকর্তার এক নিরাপত্তা কর্মীর নিকট রয়েছে। তিনি ইউএনও’র বাসার পাশে গিয়ে এক নিরাপত্তাকর্মীকে ছাগলকে ঘাস খাওয়াতে দেখেন।

এ সময় সাহারা বেগম ছাগল নিতে চাইলে তাকে ছাগল দেওয়া যাবে না বলে জানিয়ে দেয় ওই নিরাপত্তাকর্মী। নিরুপায় হয়ে তিনি উপজেলা নির্বাহী অফিসারের নিকট গেলে তাকে নির্বাহী অফিসার বলেন, ফুলগাছের পাতা খাওয়ার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা দিয়ে ছাগল নিয়ে যান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সীমা শারমিন জানান, ফুলগাছ খাওয়ার অপরাধে গন উপদ্রুপ আইনে ভ্রাম্যমান আদালতে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। ঘটনার সময় মালিক উপস্থিত ছিলেন বলে দাবি করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App