×

জাতীয়

করোনাকালে প্রধামন্ত্রীর সাংবাদিক সহায়তা এক অনন্য দৃষ্টান্ত: তথ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২১, ০৭:৫৯ পিএম

করোনাকালে প্রধামন্ত্রীর সাংবাদিক সহায়তা এক অনন্য দৃষ্টান্ত: তথ্যমন্ত্রী

বুধবার ডিআরইউ’র ২৬তম প্রতিষ্ঠাবাষির্কীতে কেক কাটছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: ভোরের কাগজ

করোনাকালে প্রধামন্ত্রীর সাংবাদিক সহায়তা এক অনন্য দৃষ্টান্ত: তথ্যমন্ত্রী

করোনাকালে সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান সহায়তাকে বিশ্বে এক অনন্য নজির বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২৬ মে) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় তিনি একথা বলেন।

ডিআরইউ এর সকল সদস্যের প্রতি অভিনন্দন জানিয়ে মন্ত্রী প্রায় দুই হাজার সাংবাদিকের এ বৃহৎ সংগঠনের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন। গণমাধ্যমকর্মীদের জন্য সরকারের আন্তরিকতার কথা তুলে ধরে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই সাংবাদিকদের কল্যাণে আইন প্রণয়ন করে ট্রাস্ট গঠন করেছে। আর করোনাকালে এই সরকার সাংবাদিকদের যেভাবে সহায়তা করেছে, অন্য কোনো দেশে তা করা হয়নি।

[caption id="attachment_286354" align="aligncenter" width="687"] বুধবার বেলুন উড়িয়ে ডিআরইউ’র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ[/caption]

শেখ হাসিনার নেতৃত্বেই এদেশে বেসরকারি পর্যায়ে টেলিভিশন ও বেতারের যাত্রা শুরুর কথা স্মরণ করে তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যার  দেশ পরিচালনায় গণমাধ্যমের যেমন যুগান্তকারী বিকাশ ঘটেছে, তেমনি  কেউ কেউ স্বীকার না করলেও সত্যটা হলো, বাংলাদেশ আজ স্বল্পোন্নত থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। এর সঙ্গে দায়িত্বশীল সাংবাদিকতার যে চাহিদা বেড়েছে, তা পূরণে ডিআরইউসহ সকল গণমাধ্যম সংগঠনগুলোকে সাংবাদিক প্রশিক্ষণের ওপর জোর গুরুত্ব দিতে হবে। সভাশেষে অতিথিদের নিয়ে ডিআরইউদর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটার অংশ নেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

শুভচ্ছা বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, কোনো অনাকাঙ্খিত ঘটনা গণমাধ্যম ও রাষ্ট্রের মাঝে কোনোভাবেই দূরত্ব সৃষ্টি করবে না।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার গণমাধ্যম বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নেতৃত্বে বর্তমান সরকারও গণমাধ্যম ও সাংবাদিকদের কল্যাণে কাজ করে যাচ্ছে । রাষ্ট্রের অন্যতম গুরুত্বপূর্ণ স্তম্ভ হচ্ছে গণমাধ্যম। গণমাধ্যমের বিভাজন দেশের কল্যাণে আসে না। এক্ষেত্রে গণমাধ্যম ও সাংবাদিকদের ঐক্য ঢাকা রিপোর্টার্স ইউনিটি রক্ষা করতে পেরেছে। এজন্য এ সংগঠন যারা সৃষ্টি করেছেন নেতৃত্ব দিচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এর আগে সকাল ১১টায় বেলুন উড়িয়ে ডিআরইউ ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে র‌্যালীতেও অংশ নেন বিএনপির মহাসচিব। বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মশিউর রহমান খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান  চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জাতীয়  প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান ও  কোষাধ্যক্ষ শাহেদ  চৌধুরী।

এছাড়াও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, বাংলাদেশ  ফেডারেল সাংবাদিক ইউয়িনের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির বর্তমান ও সাবেক  নেতৃবৃন্দ অনুষ্ঠানে সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App