দেশের ৯৮ শতাংশ মানুষ নিরাপদ পানির আওতায়: স্থানীয় সরকারমন্ত্রী

আগের সংবাদ

করোনাকালে প্রধামন্ত্রীর সাংবাদিক সহায়তা এক অনন্য দৃষ্টান্ত: তথ্যমন্ত্রী

পরের সংবাদ

জন্ম বঙ্গোপসাগরে, ভূমিষ্ঠ ওডিশায়, ঝাড়খণ্ডে মৃত্যু যশের

প্রকাশিত: মে ২৬, ২০২১ , ৭:৪৯ অপরাহ্ণ আপডেট: মে ২৬, ২০২১ , ৮:০৬ অপরাহ্ণ

সোমবার (২৪ মে) সকাল সাড়ে ৮ টায় শুরু হয়েছিল যে ঘূর্ণিঝড় যশ, ৬৩ ঘণ্টার জীবনচক্র পেরিয়ে বুধবার (২৬ মে) রাত সাড়ে ১১ টায় তা শেষ হয়ে যাচ্ছে। বুধবার (২৬ মে) সকালে স্থলভাগে আছড়ে পড়ার পর থেকে ক্রমশ শক্তি হারাচ্ছে যশ। মৌসম ভবন জানিয়েছে, শক্তি ক্ষয় করতে করতে বুধবার রাতেই ঘূর্ণিঝড় যশ ফের অতি গভীর নিম্নচাপে পরিণত হয়ে যাবে। অর্থাৎ মৃত্যু হবে যশের। খবর আনন্দবাজার পত্রিকার।

বঙ্গোপসাগরে আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জের কাছে শুরু হওয়া নিম্নচাপ ধীরে ধীরে শক্তি বাড়িয়ে সোমবার সকালে পরিণত হয়েছিল ঘূর্ণিঝড় যশ-এ। তার পর থেকে ক্রমশ শক্তি বাড়িয়ে প্রথমে শক্তিশালী ঘূর্ণিঝড় ও তার পর অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয় যশ। বুধবার সকাল ৯টা ১৫ নাগাদ ওডিশার বালেশ্বরের দক্ষিণে স্থলভাগে আছড়ে পড়ে এই ঘূর্ণিঝড়।

স্থলভাগে আছড়ে পড়ার প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় যশ-এর। ধীরে ধীরে শক্তি হারাচ্ছে যশ। বুধবার রাতের মধ্যে শক্তি হারিয়ে যশ ঘূর্ণিঝড়ে পরিণত হবে বলেই জানিয়েছে মৌসম ভবন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়