×

খেলা

১২ হাজারি ক্লাবে সাকিব!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২১, ১২:১৪ পিএম

১২ হাজারি ক্লাবে সাকিব!

আজো ব্যাট-বলের রেকর্ডের হাতছানি সাকিবের সামনে

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে বেশ কয়েকটি কীর্তি গড়ার সুযোগ রয়েছে সাকিব আল হাসানের সামনে। যদিও সিরিজটিতে তার শুরুটা ভালো হয়নি। লঙ্কানদের বিপক্ষে টাইগাররা প্রথম ম্যাচে জয় পেলেও সাকিব ব্যাট হাতে ৩৪ বল খেলে করেন মাত্র ১৫ রান। আর বোলিংয়ে শিকার করেন একটি উইকেট।

তবে ক্রিকেটে একদিন ভালো যায়, আবার একদিন খারাপ যায়। তেমনই প্রথম ম্যাচে সাকিব খুব বেশি কিছু করতে না পারলেও দ্বিতীয় ম্যাচে তিনি জ্বলে উঠতেও পারেন। আজ যদি সাকিব ব্যাটিংয়ে জ্বলে উঠতে পারেন তাহলে তিনি তৃতীয় বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রানের মাইলফলকে পৌঁছবেন। বাংলাদেশ থেকে তামিম ইকবাল ও মুশফিকুর রহিম এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রান করেছেন। এই ১২ হাজারি ক্লাবে যোগ দিতে সাকিবকে আজকের ম্যাচে করতে হবে ৫২ রান। এখন তার রান ১১ হাজার ৯৪৮।

তাছাড়া সাকিবের সামনে ব্যাটিংয়ে আরেকটি কীর্তি গড়ার সুযোগ রয়েছে আজ। আর সেটি করতে হলে তাকে করতে হবে সেঞ্চুরি। ওয়ানডেতে সাকিব এখন পর্যন্ত ৯টি সেঞ্চুরি করেছেন। এখন তিনি যদি আর একটি সেঞ্চুরি করেন তাহলে শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার সনাৎ জয়সুরিয়া ও দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিসের পর ওয়ানডেতে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ১০টি বা তার বেশি সেঞ্চুরি ও ২০০ বা তার বেশি উইকেট শিকারের অনন্য কীর্তি গড়তে পারবেন।

এতো গেল ব্যাটিংয়ের কথা। এখন বোলিং দিয়ে তার সামনে রয়েছে অনেক বড় এক কীর্তি গড়ার সুযোগ। আর সেটি হলো বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হওয়া। ওয়ানডেতে এখন পর্যন্ত তিনি ২৬৭টি উইকেট শিকার করেন। একদিনের ক্রিকেটে বাংলাদেশের মধ্যে সর্বোচ্চ উইকেট নেয়ার মালিক হলেন মাশরাফি বিন মুর্তজা। তার উইকেট সংখ্যা হলো ২৬৯টি। এখন সাকিব যদি আজকের ম্যাচে তিনটি উইকেট তুলে নেন তাহলে মাশরাফিকে টপকে তিনি চলে আসবেন প্রথমে। আর দুটি উইকেট তুলে নিলে মাশরাফিকে ছুঁয়ে ফেলবেন। প্রথম ম্যাচে সাকিব তার চিরাচরিত খেলা না খেলতে পারলেও আজ পারবেন এমন প্রত্যাশা সবার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App